ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

রান বন্যার ম্যাচে তীরে এসে ডুবল ওমান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ জুন ২০২৩ ০৫:১৮

দারুণ ছন্দে শন উইলিয়ামস। গেটি ইমেজ দারুণ ছন্দে শন উইলিয়ামস। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ বিশ্বকাপ বাছাইয়ের গ্রুপ পর্বের লড়াই শেষে; শুরু হয়েছে সুপার সিক্স থেকে আসন্ন ভারত বিশ্বকাপের টিকিট নিশ্চিতের লড়াই। যেখানে ওমানের বিপক্ষে উড়তে থাকা জিম্বাবুয়ের জয় পেতে খানিকটা বেগ পেতেই হয়েছে। এদিন আগে ব্যাট করা জিম্বাবুয়ে, ক্যারিয়ার সেরা ফর্মে থাকা শন উইলিয়ামসের ১৪২ রানে চড়ে ৭ উইকেট হারিয়ে ৩৩২ রানের পাহাড় গড়ে। জবাবে ওপেনার প্রজাপতির শতকে দারুণ জবাব দেয় ওমান। কিন্ত শেষ রক্ষে আর হয় নি, জিম্বাবুয়ের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৪ রানে হারতে হয় তাদের।

৩৩৩ রানের পাহাড় টপকাতে নেমে শুরুতে জিতেন্দর সিংয়ের উইকেট হারালেও ম্যাচেই ছিল ওমান। আকিব ইলিয়াসকে নিয়ে দ্বিতীয় উইকেটে প্রজাপতি গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। এই জুটিতে ভর করেই দলীয় একশ পার করে ওমান। এরপর ৪৫ রান করা আকিব ইলিয়াসের বিদায়ে ভাঙে এই জুটি। আকিব ফিরলেও অন্যপ্রান্তে ঝড় তুলে দারুণ এক শতক তুলে নেন প্রজাপতি। 

১২ চার ও ১ ছক্কায় ৯৭ বলে প্রজাপতি ফিরেন ১০৩ রান করে। এরপর লড়াই চালিয়ে যান জিসান মাকসুদ, আয়ান খানরা। কিন্তু কেউই খেলতে পারেনি বড় ইনিংস। আয়ান ফিরেছেন ৪৭ রানে, মাকসুদের ব্যাট থেকে আসে ৩৭ রান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকেই ছিটকে যায় ওমান। শেষ দিকে ৩০ রানের ক্যামিওতে মোহাম্মদ নাদিম খানিকটা লড়াই চালান। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ৩১৮ রানে থামে ওমানের ইনিংস। ফলে ১৪ রানের জয়ে বিশ্বকাপের পথে আরও একধাপ এগিয়ে গেল জিম্বাবুয়ে। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৩২ রানের পাহাড় গড়ে জিম্বাবুয়ে। ১৪ চার ও ৩ ছক্কায় ১৪২ রানের ঝড়ো ইনিংস খেলেন শন উইলিয়ামস। এছাড়া লুক জঙ্গে ৪২, সিকান্দার রাজা ৪২ ও ক্রেইগ আরভিন খেলেন ২৫ রানের ইনিংস । 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।