ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ম্যাকমুলানের সেঞ্চুরিতে ওমানকে হারাল স্কটিশরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ জুন ২০২৩ ০৪:৪৯

অভিষেক সেঞ্চুরি ম্যাকমুলানের ব্যাটে। গেটি ইমেজ অভিষেক সেঞ্চুরি ম্যাকমুলানের ব্যাটে। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ শ্রীলঙ্কার কাছে আয়ারল্যান্ডের হারে সুপার সিক্স নিশ্চিত হয়েছিল ওমান ও স্কটল্যান্ডের। যদিও টেবিল টপারের রেসে থাকতে এদিন জয় পেতেই হতো স্কটিশদের। মাঠের খেলায় অবশ্য ওমানের বিপক্ষে প্রত্যাশিত জয় এসেছে তাদের। তাতেই জমে উঠেছে পয়েন্ট টেবিলের লড়াই। ফলে বিশ্বকাপে খেলার ভাগ্য এখন সমানে সমান শ্রীলঙ্কা ও স্কটিশদের। 

বুলাওয়েতে এদিন আগে ব্যাট করা স্কটল্যান্ড ব্র‍্যান্ডন ম্যাকমুলানের সেঞ্চুরিতে ৩২০ রানের পাহাড় গড়ে। জবাবে স্কটিশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২৪৪ রানের বেশি তুলতে পারেনি ওমান। ফলে ৭৬ রানের বড় জয় তুলে নেয় স্কটল্যান্ড। 

৩২১ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি ওমানের। দলীয় পঞ্চাশ পার করার আগেই দলটি হারায় দুই ওপেনারের উইকেট। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরার চেষ্টা করেন আকিব ইলিয়াস ও জিসান মাকসুদ। কিন্তু পরপর দুই ওভারেই এই দু'জনের বিদায়ে বিপাকে পড়ে ওমান। ফেরার আগে ৩ চার ও ১ ছক্কায় আকিব ইলিয়াসের ব্যাট থেকে আসে ৩১ রান।

৭২ রানে ৪ উইকেট হারানো ওমান এরপর আর ম্যাচে ফিরতে পারেনি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকেই যায় ছিটকে। যদিও স্রোতের বিপরীতে গিয়ে ব্যাট হাতে ঝড় তোলেন নাসিম খুশি৷ যদিও তাতে ওমানের সংগ্রহটাই কেবল পেরিয়েছে দুইশ রানের গণ্ডি। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ওমান থামে ২৪৪ রানে। 

ওমানের পক্ষে ৭ চার ও ৩ ছক্কায় ৫৩ বলে ঝড়ো ৬৯ রানের ইনিংস খেলেন নাসিম খুশি। এছাড়া সোয়াইব খান ৩৬ ও আয়ান খান করেন ৩০ রানে। স্কটল্যান্ডের পক্ষে ৫ উইকেট শিকার করেন ক্রিস গ্রেভস। 

এর আগে ব্যাট করা স্কটল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে সংগ্রহ করে ৩২০ রান। ১৪ চার ও ৩ ছক্কায় ক্যারিয়ার সেরা ১৩৬ রানের ইনিংস খেলেন ব্র‍্যান্ডন ম্যাকমুলান। এছাড়া ছন্দে থাকা রিচি বেরিংটনের ব্যাট থেকে আসে ৭ চারে ৬০ রান। এছাড়া থমাস ৩২, ম্যাথু ক্রস ২৭ ও মার্ক ওয়াট করেন ২৫ রান। ওমানের পক্ষে বিলাল খান নেন ৫ উইকেট। এছাড়া ফায়াজ বাট শিকার করেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।