ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

জিম্বাবুয়ের কাছে হেরে শিষ্যদের উপর চটলেন সামি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ জুন ২০২৩ ২১:০৪

সাবেক ক্যারিবীয় অধিনায়ক ও কোচ ড্যারেন সামি। ফাইল ছবি সাবেক ক্যারিবীয় অধিনায়ক ও কোচ ড্যারেন সামি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলমান বিশ্বকাপ বাছাইয়ের শুরুটা দুর্দান্তই ছিল সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু শনিবার নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিক জিম্বাবুয়ের কাছে হারতে হয়েছে ক্যারিবিয়ানদের। তাতেই ভীষণ ক্ষুব্ধ হয়েছেন ক্যারিবীয়দের বর্তমান হেড কোচ ও সাবেক বিশ্বকাপ জয়ী অধিনায়ক ড্যারেন সামি। ম্যাচ হারার পর অকপটে বলেই দিয়েছেন, এই ম্যাচে জয় প্রাপ্য ছিল না তাদের।

বিশ্বকাপ বাছাইয়ের সুপার সিক্স ইতিমধ্যেই নিশ্চিত করে ফেলা জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের জন্য ম্যাচটা ছিল সমান গুরুত্বপূর্ণ। এমন ম্যাচেই জিম্বাবুইয়ানদের কাছে ৩৫ রানের পরাজয় বরণ করতে হয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের। গ্রুপ পর্বে পাওয়া পয়েন্ট (সুপার সিক্স নিশ্চিত করা) সুপার সিক্সের পয়েন্টের সাথে যোগ হওয়ায়, বিশ্বকাপ খেলার দৌড়ে তাই জিম্বাবুয়েই থাকছে এগিয়ে। 

এদিকে নিজেদের বিশ্বকাপ যাত্রা এখনই সমাপ্ত না দেখলেও, শিষ্যদের উপর বেজায় চটেছেন ড্যারেন সামি। তিনি বলেছেন, ‘এই উইকেটে ২৬৯ রানের লক্ষ্য (তাড়া করা উচিত ছিল)। এই ব্যাপারগুলিই আমরা বদলানোর চেষ্টা করছি। অতীতেও এসব হতে দেখেছি আমরা এবং যে পথ ধরে আমি দলকে এগিয়ে নিয়ে যেতে চাই। আজকের পারফর‌্যান্স ছিল খুবই বাজে। ব্যাপারটি হলো দায়িত্ব নেওয়া এবং আজকে আমরা তা পারিনি। জয় তাই আমাদের প্রাপ্য ছিল না আজ।’

আমি বলব না যে সম্ভাবনা বাধাগ্রস্ত হয়েছে, তবে কাজটা কঠিন হয়ে উঠেছে। চার পয়েন্ট নিয়ে সুপার সিক্সে উঠতে পারলে অবশ্যই ভালো লাগত। দেশ ছাড়ার সময়ই আমরা জানতাম, এই ম্যাচটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ হবে।’ যোগ করে বলেছেন তিনি।

দলের এমন হারে ফিল্ডিংকেই শূলে চড়িয়েছেন সামি। এমনকি এই ম্যাচে দলের মধ্যে জয়ের তাড়নাও চোখে পড়েনি তার। সামি আরও বলেছেন, ‘যেভাবে আমরা খেলেছি। ছেলেদের বারবার বলে আসছিলাম যে, নিজেদের সেরাটা না খেলেও আমরা জিতে চলেছি। আজকেও আমরা নিজেদের কাজ অনেক কঠিন করে তুলেছি। এই ধরনের ফিল্ডিং যদি আমরা করি এবং এরপর ভালো অবস্থানে যাওয়ার পর ধরে নেই যে সবকিছুই আপনাআপনি হয়ে যাবে, ক্রিকেট ইশ্বর তাহলে সেটির মূল্য চুকানো নিশ্চিত করবেন। ড্রেসিং রুমে ছেলেদেরকে সেটাই বলব।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।