ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বাংলাদেশকে ফলো-অন না করিয়ে বড় লিড শ্রীলঙ্কার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ এপ্রিল ২০২৪ ১৭:৫৫

অভিষিক্ত হাসানের দাপট চট্টগ্রামে। গেটি ইমেজ অভিষিক্ত হাসানের দাপট চট্টগ্রামে। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ শ্রীলঙ্কার প্রথম ইনিংসে করা ৫৩১ রানের জবাবে বাংলাদেশের প্রথম ইনিংস থামে ১৭৮ রানে। ফলে বাংলাদেশকে ফলো-অন করানোর সুযোগ ছিল সফরকারী শ্রীলঙ্কার সামনে। কিন্তু সেই সুযোগ না নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। তৃতীয় দিনের শেষ সেশনে ব্যাটিংয়ে নেমে হাসান মাহমুদের তোপে লঙ্কানরা হারিয়েছে ৬ উইকেট, তুলেছে ১০২ রান। ততক্ষণে অবশ্য সফরকারীদের লিড পেরিয়েছে ৪৫০ (আসলে ৪৫৫) রানের গণ্ডি। অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৩৯ ও প্রবাথ জয়সুরিয়া আছেন ৩ রানে অপরাজিত। 

বাংলাদেশকে ১৭৮ রানে গুটিয়ে দিয়ে ৩৫৩ রানের বড় লিড পেয়েছিল শ্রীলঙ্কা। সফরকারীদের সামনে সুযোগ ছিল বাংলাদেশকে ফলো-অন করানোর। কিন্তু স্বাগতিকদের সেই লজ্জা না দিয়ে নিজেরাই দ্বিতীয় ইনিংসে নামে ব্যাট করতে। যদিও শুরুতেই দুই টাইগার পেসার হাসান মাহমুদ ও খালেদ আহমেদ ছেপে ধরে লঙ্কানদের। করুনারত্নকে ফেরান হাসান, খালেদের শিকার কুশল মেন্ডিস। 

শুরুতেই দুই উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়ে শ্রীলঙ্কা। তৃতীয় উইকেট জুটিতে শ্রীলঙ্কার হাল ধরেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও নিশান মাধুশান। এই দু'জন মিলে লঙ্কানদের লিড করতে থাকেন বড়। লঙ্কানদের দলীয় সংগ্রহ পঞ্চাশ পার হতেই অভিষিক্ত পেসার হাসান মাহমুদ করেন আগুনে বোলিং। ঝটপট এই পেসার তুলে নেন তিন উইকেট। একে একে সাজঘরে ফিরেন মাধুশান (৩৪), দিনেশ চান্দিমাল (৯) ও ধনাঞ্জয়া ডি সিলভা (১)। 

হাসানের আগুনে বোলিংয়ে ম্যাচে ফেরার আভাস দেয় বাংলাদেশ। এরপর আক্রমণে এসে খালেদ ফেরান ইনফর্ম কামিন্দু মেন্ডিসকে। দিনের বাকি সময়টায় লঙ্কানদের আর কোন বিপদে পড়তে দেয়নি অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউজ। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১০২ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করে শ্রীলঙ্কা। ৩ চারে ৩৯ রানে অপরাজিত থাকেন ম্যাথিউজ। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।