ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

টাইগারদের হতশ্রী ব্যাটিং, লিড নিয়েছে শ্রীলঙ্কা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ মার্চ ২০২৪ ১৫:০০

দলের সফল ব্যাটার তাইজুল। গেটি ইমেজ দলের সফল ব্যাটার তাইজুল। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ সিলেট টেস্টে লিড নিচ্ছে শ্রীলঙ্কা সেটা ছিল অনেকটা অনুমেয়ই। তবে, কত বড় রানের লিড পাবে সেটাই ছিল মূখ্য। সেটা অবশ্য হতে দেয়নি টাইগারদের লোয়ার অর্ডার ব্যাটার। সিলেটে শ্রীলঙ্কা লিড নিলেও, তাইজুল-খালেদদের দৃঢ়তায় সেটা হয়েছে একশ রানের নিচে। শ্রীলঙ্কার প্রথম ইনিংসে করা ২৮০ রানের বিপরীতে বাংলাদেশ থেমেছে ১৮৮ রানে। ফলে, ৯২ রানের লিড পায় শ্রীলঙ্কা। সেই লিড নিয়ে ব্যাটিংয়ে নেমে চা বিরতিতে যাওয়ার আগে ১৯ রান তুলেছে সফরকারীরা, হারিয়েছে মাধুশকার উইকেট। 

লাঞ্চের পর ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ শুরুতেই হারায় তাইজুল ইসলামের উইকেট। ৪১ রানের সঙ্গে ৬ রান যোগ করে ইনিংস সর্বোচ্চ ৪৭ রান করে ফিরেন তিনি। এরপর স্বীকৃত ব্যাটার হিসেবে মিরাজও ফিরে যান দ্রুতই। তাতেই শ্রীলঙ্কার বড় লিডের স্বপ্নটা যেন সত্যি হয়েই ধরা দিতে থাকে। নবম উইকেট জুটিতে প্রথমে খানিকটা রয়েসয়ে খেলেন শরিফুল ইসলাম ও খালেদ আহমেদ।

এরপরই ঝড় তোলেন এই দু'জন। তাতেই বাংলাদেশ লিডের ব্যবধানটা কমাতে থাকে। নবম উইকেট জুটিতে এই দু'জন যোগ করেন ৪০ রান। ২ ছক্কায় ১৫ রান করা শরিফুল ফিরলে ভাঙে এই জুটি। এরপর ১ চার ও ২ ছক্কায় ২২ রান করা খালেদ ফিরেন শেষ ব্যাটার হিসেবে। তাতেই বাংলাদেশের প্রথম ইনিংস থামে ১৮৮ রানে। ফলে, ৯২ রানের লিড পায় শ্রীলঙ্কা। দলটির পক্ষে বিশ্ব ফার্নান্দো নেন ৪ উইকেট। এছাড়া লাহুরু কুমারা ও কাসুন রাজিথা নেন ৩ উইকেট করে। 

৯২ রানের লিড নিয়ে ব্যাটিংয়ে নেমে চা বিরতিতে যাওয়ার আগে ১৯ রান তুলেছে শ্রীলঙ্কা। অভিষিক্ত নাহিদ রানার শিকার হয়ে মাদুশকা ফিরলে চা বিরতিতে যায় দুই দল। বিরতিতে যাওয়ার আগে ১২১ রানের লিড পেয়েছে শ্রীলঙ্কা। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।