ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বোলারদের রাজত্বের দিনে বিপাকে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ মার্চ ২০২৪ ১৭:৫৪

চাপে বাংলাদেশ। ছবি: বিসিবি চাপে বাংলাদেশ। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ সিলেটে লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাঠে নেমেছে টাইগাররা। বোলারদের রাজত্বের দিনে শ্রীলঙ্কার থেকে ২৪৮ রানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ। এদিন বোলিংয়ে শুরুটা দারুণ পেয়েছিল বাংলাদেশ। মাঝখানে ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস ধরেন শ্রীলঙ্কার হাল। দু'জনই তুলে নেন জোড়া সেঞ্চুরি। এরপর অবশ্য ম্যাচে ফেরে বাংলাদেশ। নাহিদ রানা, তাইজুল ইসলামদের তোপে ২৮০ রানেই থামে শ্রীলঙ্কার প্রথম ইনিংস। জবাবে খুব একটা স্বস্তিতে নেই বাংলাদেশ। দিনের খেলা শেষের আগে ৩২ রান তুলতেই হারায় ৩ উইকেট।

৫ উইকেটে ২১৭ রান নিয়ে চা বিরতির পর ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কার রানের চাকা সচল রাখেন ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। দু'জনই দ্রুত রান তুলে সফরকারীদের পার করেন দলীয় আড়াইশ রানের গণ্ডি। ওয়ানডে মেজাজে রান তোলা ধনাঞ্জয়া ১২৬ বলেই তুলে নেন সেঞ্চুরি। তাকে সঙ্গ দেওয়া মেন্ডিসও তুলে নেন সেঞ্চুরি। দিনের শুরুতে খরুচে বোলিং করা অভিষিক্ত পেসার নাহিদ রানা এরপরেই যেন বাংলাদেশকে ফেরান ম্যাচে।

পরপর দুই ওভারে এই পেসার তুলে নেন সেঞ্চুরি হাঁকানো এই দুই ব্যাটারকে। ১০২ রান করা কামিন্দু মেন্ডিস ফিরলে ভাঙে দুইশ রানের এই জোট। এরপর ধনাঞ্জয়াও ফিরে যান ব্যক্তিগত ১০২ রান। শেষ দিকে শ্রীলঙ্কার হাল আর ধরতে পারেনি কেউই। শেষ পর্যন্ত ২৮০ রানে থামে শ্রীলঙ্কার প্রথম ইনিংস। বাংলাদেশের পক্ষে ৩ উইকেট করে নেন খালেদ আহমেদ ও নাহিদ রানা। তাইজুল ইসলাম নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।