ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বাদ পড়েছেন লিটন, ডাক পেয়েছেন জাকের আলি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ মার্চ ২০২৪ ১৫:০৩

বাদ পড়েছেন লিটন। গেটি ইমেজ বাদ পড়েছেন লিটন। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিয়েছেন টাইগার ওপেনার লিটন দাস। সিরিজের প্রথম দুই ম্যাচেই এই তারকা ব্যাটার রানের খাতা খোলার আগেই ফিরেছেন মাধুশাঙ্কার শিকার হয়ে। তাতেই সিরিজ নির্ধারনী তৃতীয় ওয়ানডে থেকে বাদ পড়েছেন তিনি। তার বদলে দলে ডাক পেয়েছেন জাকের আলী অনিক। শনিবার (১৬ মার্চ) দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবি এ তথ্য নিশ্চিত করেছে।

ব্যাট হাতে টানা ব্যর্থতার পরিচয় দেওয়া লিটনের দল থেকে বাদ পড়াটা অনেকটা অনুমেয়ই ছিল। এই তারকা ওপেনার ওয়ানডেতে সবশেষ ৪ ইনিংসে করেছেন মোটে ৭ রান। শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজেও দুই ম্যাচেই ফিরেছেন রানের খাতা খোলার আগে। 

লিটনের বাদ পড়া প্রসঙ্গে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বলেছেন, ‘মূলত বেশ কিছুদিন ধরেই সাদা বলে লিটন দাসের পারফরম্যান্সে ধারাবাহিকতা কম পরিলক্ষিত হচ্ছে। তাই আমরা তাকে শেষ ম্যাচে আর দলে রাখিনি। আমরা জানি আরও তিনজন ওপেনার আছে , তারপরও আমরা জাকের আলী অনিককে নিয়েছি। সেটা অনেক কিছু বিচার বিবেচনা করে। জাকের আলী টি-টোয়েন্টি ফরম্যাটের এক ম্যাচে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছে।’

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচের দলে ডাক পেয়েছেন টি-টোয়েন্টিতে চমক দেখানো জাকের আলী অনিক। এবারই প্রথম ওয়ানডেতে ডাক পেলেন জাকের। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দলে সুযোগ পেয়েই ঝড় তুলেছিলেন এই তারকা ব্যাটার। তাতেই ওয়ানডে দলে ডাক পাওয়া জাকেরের জন্য ছিল সময়ের ব্যাপার মাত্র।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।