ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

তামিম পারলেন না রিয়াদ হতে !

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ মার্চ ২০২৪ ১০:৫৭

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ অর্জনে-গর্জনে-প্রাপ্তিতে বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে শক্ত অবস্থানে থাকবেন তামিম ইকবাল। তবে গেল কয়েক মাসের নাটকীয়তায় তামিমের ওপর বিরক্ত দেশের সিনিয়র সাংবাদিক থেকে শুরু করে ক্রিকেটারদের বন্ধু খ্যাত খালেদ মাহমুদ সুজনও। 

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে আবারও ফিরেছিলেন তামিম। তবে বিশ্বকাপে এক ম্যাচে নিজের ব্যাটিং পজিশন পরিবর্তনের প্রস্তাবও মানতে পারেননি এই দেশ সেরা ওপেনার। এরপর খেলতেই পারলেন না বিশ্বকাপ।

বিশ্বকাপ মিসের পরেই মূলত নাটকীয়তা শুরু করেন তামিম ইকবাল। জাতীয় দলের হয়ে খেলতে প্রতিনিয়ত দিচ্ছেন শর্ত। যা ভালো চোখে দেখছেন না খালেদ মাহমুদ সুজন। 

শর্ত দিয়ে তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে সুজন বলেন, ‘একজন ক্রিকেটার হিসেবে শর্ত দিয়ে খেলবে, এই কথাটি সত্যিই যেন কেমন দেখায়। আমি জাতীয় দলে খেলব, নিশ্চয়ই জাতীয় দলটা অনেক আগে ও উপরে। তো এখানে আসলে শর্ত থাকবে কিনা কথাটি সত্যিই খারাপ শোনায়।’

তামিম চাইলেই হতে পারতেন মাহমুদউল্লাহ রিয়াদ। কথার জবাব দিতে পারতেন ব্যাট দিয়ে। কয়েক মাস আগে গুঞ্জন ছিল হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের চোখের বিষ রিয়াদ। অথচ রিয়াদকে নিয়ে সংবাদ সম্মেলনে দারুণ ‍খুশিই প্রকাশ করেন তিনি। 

টি-টোয়েন্টি দলের নেতৃত্ব হারিয়ে রিয়াদ বাদ পড়েছিলেন দল থেকেও। মাঠ থেকে বিদায়ের প্রস্তাবও দেওয়া হয়েছিল সাইলেন্ট কিলারকে। তবে তিনি তা করেছিলেন সরাসরি প্রত্যাখান। নিজেই নিজের ভালো বুঝে করেছিলেন কঠোর পরিশ্রম। বাইশ গজে নিজেকে প্রমাণ করলেন দারুণভাবে। বিসিবি সভাপতি তো বলেই বসেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে থাকবেন রিয়াদ। 

ক্রিকেটারদের মূল কাজ মাঠে। তামিম মূল কাজ থেকে সরে নির্ভর হয়েছে মিডিয়ার ওপর। কেউ কেউ তো বলেও বসছেন, মাঠে না পেরে বাঙালির আবেগ নিয়ে খেলছেন তামিম। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।