ঢাকা | শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

দিপুর অভিষেকের দিনে ব্যাটিংয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২৩ ০৯:২৩

শাহাদাত দিপুর অভিষেক। ছবি: বিসিবি শাহাদাত দিপুর অভিষেক। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ ইনজুরির কারণে নেই নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। ছুটিতে থাকায় সহ-অধিনায়ক লিটন দাসও নেই কিউই সিরিজের দলে। তাতেই টেস্টের নেতৃত্বটা পেলেন নাজমুল শান্ত। বাংলাদেশের ১৩তম ক্রিকেটার হিসেবে সিলেটের লাক্কাতুরায় টস করতে নামলেন এই বাঁহাতি ব্যাটার। টস ভাগ্যটাও এদিন সহায় হয়েছে বাংলাদেশ অধিনায়কের। টস জিতে প্রথমে ব্যাট করারই সিদ্ধান্ত নিলেন তিনি।

দলের একাধিক গুরুত্বপূর্ণ ক্রিকেটারকেই এই সিরিজে পাচ্ছে না বাংলাদেশ। অভিষেক হতে যাচ্ছে তরুণ ব্যাটার শাহাদাত হোসেন দিপুর। নিউজিল্যান্ডের বিপক্ষে সিলেট টেস্টে স্পিন নির্ভর একাদশই সাজিয়েছে বাংলাদেশ। তাসকিন-ইবাদতরা না থাকায় একাদশে একমাত্র পেসার কেবল শরীফুল ইসলাম। দীর্ঘদিন পর দলে ফেরা স্পিনার নাঈম হাসানের সঙ্গে রয়েছেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। একাদশে ফিরেছেন নুরুল হাসান সোহান।

এদিকে নিউজিল্যান্ডের একাদশেও আছেন তিন স্পিনার। সফরকারীরা একাদশে রেখেছে দুই পেসার। যেখানে অধিনায়ক টিম সাউদির সঙ্গে রাখা হয়েছে কাইল জেমিসনকে।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত, (অধিনায়ক), জাকির হাসান, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, নাঈম হাসান ।

নিউজিল্যান্ড একাদশ: টিম সাউদি (অধিনায়ক), ডেভন কনওয়ে, টম ল্যাথাম, কেন উইলিয়ামসন, হেনরি নিকোলস, ড্যারিল মিচেল, টম ব্লান্ডেল, গ্লেন ফিলিপস, কাইল জেমিসন, ইশ সোধি ও এজাজ প্যাটেল।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।