ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ থেকে যত টাকা পেল বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২৩ ১০:২৫

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ব্যর্থতায় ভরা বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরে এসেছে বাংলাদেশ ক্রিকেট দল। টুর্নামেন্টের সেমিফাইনালে খেলার স্বপ্ন নিয়ে ভারতে গেলেও মাত্র দুটি ম্যাচে জয় পায় টাইগার বাহিনী। ১০ দলের মধ্যে অষ্টম হয়ে বিদায় নিলেও অ্যাকাউন্টে ঢুকেছে বিশাল অঙ্কের টাকা। প্রায় ২ কোটি টাকা আয় করেছে টাইগার বাহিনী।

রবিবার (১২ নভেম্বর) ভারতের পুনে থেকে সকাল পৌনে ১০টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামে টাইগার বাহিনী। নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারের স্বাদ পায় বাংলাদেশ।

চলতি বিশ্বকাপের রাউন্ড রবিন পর্বে মোট ৯টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর মধ্যে আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের স্বাদ পেয়েছে সাকিব আল হাসানরা। আর এই দুই ম্যাচ জেতার কারণে (৮০ হাজার ডলার) যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮৮ লাখ টাকা পেয়েছে টাইগার বাহিনী। অর্থাৎ ম্যাচ প্রতি প্রায় ৪৪ লাখ টাকা করে আয় হয়েছে বাংলাদেশ দলের।


তাছাড়া বিশ্বকাপের প্রথম রাউন্ডে খেলার জন্য পাবে (১ লাখ ডলার) যা বাংলাদেশি টাকায় ১ কোটি ১০ লাখ টাকা পেয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। সবমিলিয়ে প্রায় ২ কোটি পকেটে পুড়েছে বাংলাদেশ।

 

-নট আউট/এমআরএস



 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।