ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ইনজুরিতে কিউই সিরিজে বিশ্রামে তাসকিন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ নভেম্বর ২০২৩ ১৫:৩৫

তাসকিন আহমেদ। ফাইল ছবি তাসকিন আহমেদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বিশ্বকাপে রীতিমতো ভরাডুবি হয়েছে বাংলাদেশের। দলের এমন ব্যর্থতার দায়টা তারকা পেসার তাসকিন আহমেদের কাঁধেও বেশ খানিকটাই বর্তায়। পুরো বিশ্বকাপে জুড়েই এই পেসার করেছেন ছন্দহীন বোলিং। ৭ ম্যাচ খেলে এই পেসার নিতে পেরেছিলেন মাত্র ৫ উইকেট। তাসকিনের এমন হতশ্রী পারফরম্যান্সের প্রভাব পড়েছে পুরো বোলিং ইউনিটে। 

অবশ্য আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচেই কাঁধের ইনজুরিতে পড়েছিলেন তাসকিন। এরপর ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে সেই চোট নিয়ে খেললেও, খেলা হয়নি ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। বিশ্বকাপের বাকি অংশে কাঁধের সেই চোট নিয়েই খেলে গেছেন। স্বাভাবিকভাবেই তাই তাসকিনের সেরা সার্ভিসটা বিশ্বকাপে পায়নি বাংলাদেশ। 

এদিকে বিশ্বকাপের পরপরই দুই টেস্টের সিরিজ খেলতে আসছে নিউজিল্যান্ড দল। আসন্ন এই সিরিজে স্বেচ্ছায় বিশ্রাম চেয়েছেন তাসকিন আহমেদ। কাঁধের চোট থেকে পুরোপুরি সেরে উঠতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষে রোববার সকালে দেশে ফিরেই গণমাধ্যমে তাসকিন নিজেই জানিয়েছেন এমনটা। 

দীর্ঘদিন ধরেই মাসেল টিয়ারের সমস্যায় ভুগছেন তাসকিন। এই সমস্যা নিয়েই খেলেছেন গোটা একটা বিশ্বকাপ। ঝুঁকি না নিতেই আসন্ন টেস্ট সিরিজে বিশ্রামে থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। যদিও তাসকিনকে বিশ্রাম দেওয়া হবে কিনা এই প্রসঙ্গে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবির পক্ষ থেকে জানানো হয়নি কিছুই।

উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর সিলেটে শুরু হবে স্বাগতিক বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার দুই টেস্ট সিরিজের প্রথমটা। এরপর আগামী ৬ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।  

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।