ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

রাত পোহালেই বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের! 

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২৩ ০৪:৩৯

বাংলাদেশ ক্রিকেট। গেটি ইমেজ বাংলাদেশ ক্রিকেট। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ক্রিকেটের সবচেয়ে বড় মহাযজ্ঞ ক্রিকেট বিশ্বকাপের বাকি আর মাত্র ৩০ দিন। এরপরই ভারতের মাটিতে পর্দা উঠবে এবারের বিশ্বকাপের। ক্রিকেট বিশ্ব একসাথে বুদ হতে মঞ্চও হয়ে গেছে প্রস্তুত। দিন দুয়েকের মাঝেই বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করতে হবে অংশ নিতে যাওয়া দলগুলোকে। আর তাই আজ (সোমবার) বিশ্বকাপ স্কোয়াড নিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে মিটিং করেছেন দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমন।

দীর্ঘ এই বৈঠক শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন বিসিবি বস নাজমুল হাসান পাপন। সেখানেই তিনি জানিয়েছেন দিন দুয়েকের মধ্যে অর্থাৎ আগামীকাল (মঙ্গলবার) কিংবা না পরশু (বুধবার) বিশ্বকাপ দল ঘোষণা হবে বাংলাদেশের। যদিও বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করা হলেও, দলটি চূড়ান্ত নয় বলেও জানিয়েছেন তিনি। কেননা আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে পর্যন্ত ইনজুরি ছাড়াও এ দলে পরিবর্তন আনা যাবে। 

এদিন বৈঠক শেষে নাজমুল হাসান পাপন বলেছেন, 'এখন যে দলটা দিতে হবে, সেটা লজিস্টিকের কারণে। কিন্তু মূল দল দিতে হবে আমি যতটুকু জানি ২৭ তারিখ (সেপ্টেম্বর)। আমরা তখনই দিব আমাদের মূল স্কোয়াড। এখানকারটা দিতে হয় বলে দেওয়া। যদি দেয় তারা। কিন্তু মূল স্কোয়াডটা দিতে পারব ২৬ তারিখ অথবা ২৭ তারিখ। তখন সবাই জানবেন।'

চূড়ান্ত দল এখনই ঠিক না করার পেছনে কারণও দাঁড় করিয়েছেন বিসিবি সভাপতি। তার ভাষ্যমতে, 'তামিম-লিটন দাসের নাম দিলাম ধরেন। তারপর যদি ওরা খেলতে না পারে। ফিট না হয়। তাই বলে দিচ্ছি না তা না, ওদের নামও থাকবে। কিন্তু এটা না। মেইন স্কোয়াড দিব, নিউজিল্যান্ড সিরিজটা দেখব। যারা নাকি এখানে আছে তারাও সুযোগ পাবে।'

‘এখন বেসিক জিনিসটা মনে রাখতে হবে। আমাদের একটা পরিকল্পনা ছিল। আমরা ওই পরিকল্পনা প্রয়োগে যেতে পারিনি। এশিয়া কাপে কথা ছিল তামিম ও লিটন দাস ওপেন করবে। ওরা তো নেই। এখন আমি ১৫ জনের দল ওয়ার্ল্ডকাপের জন্য পাঠাবো, কিন্তু তারা (তামিম ও লিটন) কেউ তো ফিট বলে আমরা খবর পাইনি। ওদের বাদ দিয়ে দল পাঠাবো? সেটা তো সম্ভব না।’ যোগ করে বলেছেন তিনি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।