ঢাকা | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ইম্প্যাক্ট তৈরি করতে এসেছি, বাহবা পেতে নয়: ডোনাল্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩ ০৪:২০

অ্যালান ডোনাল্ড ও তাসকিন আহমেদ। ফাইল ছবি অ্যালান ডোনাল্ড ও তাসকিন আহমেদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ একটা সময় বাংলাদেশকে বলা হতো স্পিনের আঁতুড়ঘর। তবে অধিনায়ক হিসেবে মাশরাফি নেতৃত্বে আসার পরই বদলাতে থাকে দৃশ্যপট। আগে যেখানে পেসারদের একাদশে রাখতেই খুব একটা সাহস করত না বাংলাদেশ, সেখানে ঘরের মাঠে চার পেসার নিয়ে খেলার মুনশিয়ানাও দেখিয়েছে টাইগাররা। 

এরপরেই ক্রমশ দেশের ক্রিকেটের শুরু হয় পেসারদের বিপ্লব। অভিজ্ঞ তাসকিন-মুস্তাফিজদের সঙ্গে হালের এবাদত-হাসানরা এখন দলের জয়ে রাখছে একটা বড় অবদান। গত কয়েক বছর ধরেই বাংলাদেশ দলের বোলিং বিভাগের নেতৃত্বে এখন এই পেসাররা। টাইগার পেসারদের বদলে যাওয়ার অন্যতম প্রধান কারিগর পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। 

অবশ্য এই বীজটি এর আগে বুনে দিয়ে যান টাইগারদের সাবেক পেস বোলিং কোচ ওটিস গিবসন। এখন ডোনাল্ড এসে যেন দিচ্ছেন সেই পূর্ণতা। পেসারদের এমন অভাবনীয় সাফল্যে অবশ্য বাহবা নিতে রাজি নন এই প্রোটিয়া কোচ। 

বুধবার (২২ মার্চ ) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসে ডোনাল্ড বলেন, ‘কোচ হিসেবে আমরা বাহবা নিতে আসিনি, ইম্প্যাক্ট তৈরি করতে এসেছি। আমি অনেক সাক্ষাৎকারে আগেও বলেছি, এখানে শুধু একটা প্রোডাক্ট বিক্রি করতে পারি। এরপর ক্রিকেটাররা সেটাতে বিশ্বাস করতে পারে অথবা অন্তত চেষ্টা করে এরপর তারা আগ্রহী নাও হতে পারে।’

এটা সম্মিলিতভাবে দুর্দান্ত পারফরম্যান্স। এই জমাট মানসিকতার ব্যাপারে অনেকদিন ধরে বলছি। আমার মনে হয় এই দলের মানসিকতা যেভাবে মানিয়ে নিয়েছে, এটা দারুণ।’ যোগ করে বলেন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তাসকিন-হাসানরা দলের জয়ে রেখেছিলেন গুরুত্বপূর্ণ অবদান। আইরিশদের বিপক্ষে প্রথম ওয়ানডেতেও তাসকিন-এবাদতরা তুলেছেন গতির ঝড়। শিষ্যদের সাফল্যে উচ্ছ্বসিত ডোনাল্ড বলেছেন ‘এটা দেখা অসাধারণ যেভাবে আমরা প্রথম ম্যাচে বল করেছি। সবার ইমপ্যাক্ট ছিল, প্রশ্ন তৈরি করতে পেরেছি, সুযোগও বানিয়েছে। খুবই আনন্দিত এসব দেখে। এখানকার কিউরেটররাও খুব ভালো উইকেট দিয়েছে। এই উইকেটে পেস ও বাউন্স সাথে গতিও ছিল।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।