ঢাকা | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হেরাথের বিশ্বাস হাথুরুকে পেয়ে উপকৃত হবে বাংলাদেশের ক্রিকেট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:৪৬

হাথুরুসিংহের সঙ্গে আলাপচারিতায় হেরাথ। ফাইল ছবি হাথুরুসিংহের সঙ্গে আলাপচারিতায় হেরাথ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দ্বিতীয় মেয়াদে আবারো কোচ হয়ে বাংলাদেশে আসছে সাকিব-তামিমদের সাবেক গুরু চন্ডিকা হাথুরুসিংহে। সব ঠিক থাকলে সোমবার রাতে বাংলাদেশে আসবেন এই লঙ্কান মাস্টারমাইন্ড। টাইগার ক্রিকেটে এখন যত কথা সবটাই যেন হাথুরুকে নিয়েই। আজ (রবিবার) মিরপুরে হাথুরুকে নিয়ে কথা বলেছেন তারই স্বদেশি, বাংলাদেশের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ।

হাথুরু আবারও কোচ হয়ে আসায় বেশ উচ্ছ্বসিত সাবেক এই লঙ্কান। তার ভাষ্যমতে, হাথুরুসিংহের মাধ্যমে বাংলাদেশের ক্রিকেট উপকৃত হবে। 

রোববার গনমাধ্যমের মুখোমুখি হয়ে হেরাথ বলেন, ‘চন্ডিকা সম্পর্ক আপনারা জানেন। তিনি আগেও বাংলাদেশ ক্রিকেটের সাথে ছিলেন এবং তার অধীনে টাইগাররা ভাল করেছে। আমার নিজের বিষয়ে বলবো, আমি তার সাথে ও তার কোচিংয়ে খেলেছি। তার কাছ থেকে ফিডব্যাক সম্পর্কে আমি অত্যন্ত ইতিবাচক। একই সাথে আমার বিশ্বাস তাকে পেয়ে বাংলাদেশের ক্রিকেট উপকৃত হবে।’

এর আগে ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত হাথুরুসিংহে ছিলেন টাইগার প্রধান কোচের ভূমিকায়। আর অধীনে বিশেষ করে ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ হয়ে উঠে বিশ্বের অন্যতম সেরা একটি দল। হাথুরুর আমলে ঘরে কিংবা বিদেশের মাটিতে টাইগার ছিল অপ্রতিরোধ্য। 

কোচ হিসেবে দ্বিতীয় দফায় হাথুরুসিংহের প্রথম অ্যাসাইনমেন্ট হতে যাচ্ছে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে চলতি মাসেই বাংলাদেশ সফরে আসছে জস বাটলাররা। 

এদিকে আসছে এই সিরিজ ঘিরে নিজেদের পরিকল্পনার কথা গণমাধ্যমে জানিয়েছেন হেরাথ। তিনি আরও বলেছেন, ‘অবশ্যই, যেকোন দলের বিপক্ষে আমাদের প্রত্যাশাই থাকে জয়। এটাই আমাদের প্রধান লক্ষ্য। তবে জয়ের আগে প্রক্রিয়া অনুসরণ করতে হবে, অনুশীলন করতে হবে, কিভাবে পরিকল্পনা করা হচ্ছে, এগুলো যত দ্রুত সম্ভব করা উচিত।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।