ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ফলোঅনের শঙ্কায় পড়েছে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২২ ০৪:৪৪

দাপট দেখাচ্ছে ভারতীয় বোলাররা। গেটি ইমেজ দাপট দেখাচ্ছে ভারতীয় বোলাররা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ চট্টগ্রাম টেস্টের নিয়ন্ত্রণ দ্বিতীয় দিনেই নিয়েছে ভারত। প্রথম ইনিংসে ভারতের করা ৪০৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ধুঁকছে বাংলাদেশ। আর এজ ব্যাটিং ব্যর্থতায় চোখরাঙানি দিচ্ছে ফলো-অন।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের তোপে, নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় দিন শেষ করার আগে ১৩৩ রান তুলতেই হারিয়েছে ৮ উইকেট। ফলোঅন এড়াতে বাংলাদেশের এখনও প্রয়োজন ৭১ রান। হাতে মাত্র ২ উইকেট। 

৪০৪ রানে পিছিয়ে থেকে প্রথম ইনিংসের শুরুতেই নাজমুল হোসেন শান্ত ও ইয়াসির আলী রাব্বির উইকেট হারায় বাংলাদেশ। শান্ত রানের খাতা খুলতে না পারলেও, রাব্বি করেন ৪ রান। এরপর অভিষিক্ত জাকির হাসানকে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন লিটন দাস। এই দু'জনের ব্যাটে চা বিরতির আগে আর কোন উইকেট হারায়নি বাংলাদেশ। 

বিরতি থেকে ফিরেই মেজাজ হারিয়ে সিরাজের শিকার হয়ে ফিরেন লিটন। ফেরার আগে ৩০ বলে ২৪ রান করেন লিটন। অভিষিক্ত জাকিরও ধরতে ব্যর্থ হন দলের হাল। দলীয় পঞ্চাশ পার করতেই ২০ রান করে ফিরেন ওপেনার। ৫৬ রানের ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা বাংলাদেশ আরও চাপে পড়ে অধিনায়ক সাকিব নিজের উইকেট বিলিয়ে আসলে।

এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারায় বাংলাদেশ। বাকিদের আসা যাওয়ার মিছিলে একপ্রান্ত খানিকটা আগলে রাখেন মুশফিকুর রহিম। তবে থিতু হয়েও ইনিংস লম্বা করতে ব্যর্থ হন তিনি। ফিরেন ২৮ রান করে।

১০২ রানে ৮ উইকেট হারিয়ে ফলোঅনের শঙ্কায় পড়ে বাংলাদেশ। শেষ পর্যন্ত মেহেদী মিরাজ এবং এবাদত হোসেনের ব্যাটে ১৩৩ রানে দিন পার করেছে। এবাদত হোসেন ১৩ এবং মিরাজ ১৬ রানে অপরাজিত আছেন। ভারতের হয়ে ৪ উইকেট নিয়েছেন কুলদীপ যাদব। এছাড়া ৩ উইকেট শিকার করেছেন মোহাম্মদ সিরাজ।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।