ঢাকা | বৃহঃস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

WALTON

ওয়ানডের পর টি-টোয়েন্টিতে দাপুটে শুরু বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২ ২২:১১

দাপুটে জয়ে শুরু বাংলাদেশের। ছবি: পিসিবি দাপুটে জয়ে শুরু বাংলাদেশের। ছবি: পিসিবি

নট আউট ডেস্কঃ পাকিস্তান সফরে সময়টা দুর্দান্ত কাটছে বাংলাদেশ যুব দলের। ওয়ানডে সিরিজে স্বাগতিকদের হারানোর পর, দাপুটে জয়ে এবার টি-টোয়েন্টি সিরিজও শুরু করলো উনিশ না পেরোনো যুবারা। দুই ম্যাচ সিরিজের প্রথমটায় পাঁচ উইকেটের জয়ে সিরিজে এগিয়ে গেল বাংলাদেশ যুব দল।

মুলতানে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে, এদিন আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রান সংগ্রহ করে স্বাগতিক পাকিস্তান। লক্ষ্য তাড়ায় ৩ বল ও ৫ উইকেট হাতে রেখেই তা টপকে যায় বাংলাদেশের যুবারা।

১৪৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ। উদ্বোধনী জুটিতেই বাংলাদেশ তুলে ফেলে ৩৮ রান। ২৪ রান করেন জিসান। আরেক ওপেনার আশিকের ব্যাট থেকে আসে ১৬ রান। তবে দলীয় ৭০ পার করার আগেই ৪ উইকেট হারিয়ে খানিকটা বিপাকে পড়ে বাংলাদেশ।

এরপর দলের হাল ধরেন শিহাব ও মাহফুজুর। পঞ্চম উইকেট জুটিতে এই দু'জন গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। কার্যত তাতেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় বাংলাদেশ। ৩৫ রান করা মাহফুজের বিদায়ে ভাঙে ৬২ রানের এই জুটি। এরপর শিহাবের ৩৩ বলে অপরাজিত ৪১ রানে ভর করেই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। পাকিস্তানের পক্ষে মোহাম্মদ ইসমাইলের শিকার তিন উইকেট।

এর আগে টসে হেরে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রান সংগ্রহ করে পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন বাসিত আলী। এছাড়া সাদ বেগ ২৮ ও আরফাত করেন ২০ রান৷ বাংলাদেশের পক্ষে তানভীর আহমেদ নেন ৩ উইকেট। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।