ঢাকা | বৃহঃস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

WALTON

পাকিস্তানকে হারিয়ে সিরিজ জিতল বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২ ২১:৩২

দীর্ঘ ১৫ বছর পর পাকিস্তানে সিরিজ জিতল বাংলাদেশ যুব দল। ছবি: বিসিবি দীর্ঘ ১৫ বছর পর পাকিস্তানে সিরিজ জিতল বাংলাদেশ যুব দল। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচেই একটি করে জয় পেয়েছিল বাংলাদেশ ও স্বাগতিক পাকিস্তান। ফলে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হয়ে দাঁড়িয়েছিল অঘোষিত ফাইনালে। জিতলেই সিরিজ নিশ্চিত, অন্যদিকে হারলে খোয়াতে হবে সিরিজ। এমন সমীকরণ মাথায় নিয়ে মুলতানে নেমেই ৪ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ যুব দল। তাতেই ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নেয় উনিশ না পেরোনো যুবারা।

মুলতানে এদিন টস হেরে আগে ব্যাট করে, নির্ধারিত ৪২ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২০ রান সংগ্রহ করে স্বাগতিক পাকিস্তান। লক্ষ্য তাড়ায় বাংলাদেশের পক্ষে হাফ সেঞ্চুরি করেন আশিক রহমান, আহরার আমিন ও পারভেজ রহমান। তাতেই ৪ উইকেট ও ১ ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। 

লক্ষ্য তাড়ায় নেমে শুরুর দিকে নিয়মিত বিরতিতে উইকেট হারায় বাংলাদেশ। টপ অর্ডারের ব্যর্থতার দিনে একাই লড়েন ওপেনার আশিকুর রহমান। তুলে নেন ঝড়ো হাফ সেঞ্চুরি। দারুণ খেলতে থাকা আশিক ফেরার আগে খেলেন ৫৬ বলে ৭২ রানের দুর্দান্ত ইনিংস। এরপরেও দলীয় একশ পার করতেই বাংলাদেশ হারায় ৫ উইকেট। 

এরপর অধিনায়ক আহরার আমিন ও পারভেজ রহমান দলের হাল। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। তাতেই জয়টা অনেকটা নিশ্চিত হয়ে বাংলার যুবাদের। দু'জনই তুলে নেন হাফ সেঞ্চুরি। ৫২ রান করা আহরার আউট হলে ভাঙে পারভেজের সঙ্গে ৮৫ রানের জুটি।

শেষ পর্যন্ত দলকে জিতিয়েই মাঠ ছাড়েন পারভেজ। খেলেন ৫৯ বলে আনবিটেন ৫৭ রানের ইনিংস। পাকিস্তান যুবাদের পক্ষে দুইটি করে উইকেট নেন মোহাম্মদ জিসান ও আরাফাত মিনহাজ।

এর আগে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২২০ রান সংগ্রহ করে স্বাগতিক পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৮৭ রান করেন তায়ের আরিফ। এছাড়া মুমতাজ করেন ৩৪ রান। শেষ দিকে তিনটি করে চার ও ছক্কায় আরাফাত খেলেন ৪৩ রানের ঝড়ো ইনিংস। তাতেই লড়াইয়ের পুঁজি পায় পাকিস্তান। বাংলাদেশের পক্ষে তিনটি করে উইকেট রোহানাত দৌল্লাহ ও রাফিউজ্জামান।

 

 

-নট আউট/টিএ

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।