ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সাকিবের সেঞ্চুরিতে হার এড়াল বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ নভেম্বর ২০২২ ০৬:২০

বাংলাদেশ ও পাকিস্তান যুব দল৷ ছবি: পিসিবি বাংলাদেশ ও পাকিস্তান যুব দল৷ ছবি: পিসিবি

নট আউট ডেস্কঃ ড্র হয়েছে স্বাগতিক পাকিস্তান ও বাংলাদেশ যুবাদের একমাত্র চারদিনের ম্যাচ। স্বাগতিকদের দ্বিতীয় ইনিংসে ৩৪৭ রানে গুটিয়ে দিয়ে, ৪১১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে! ১ উইকেট হারিয়ে ৬০ রানে তুলে শেষ করেছিল তৃতীয় দিনের খেলা। হাতে ৯ উইকেট নিয়ে জয়ের জন্য শেষদিন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে করতে হত পাক্কা সাড়ে তিন শ রান। 

শাহরিয়ার সাকিবের সেঞ্চুরিতে লড়াই করে ৬ উইকেট হারিয়ে ৩৫৭ রান তুলতেই ম্যাচ হয়ে যায় ড্র৷ শাহরিয়ারের ১৩৪ রানের ইনিংস ছাড়াও টাইগার যুবাদের পক্ষে ৮১ রানের দারুণ ইনিংস খেলেন জিসান। এছাড়া ৮৫ রান করে অপরাজিত থাকেন শিহাব।

৩৫১ রানে পিছিয়ে থেকে চর্তুথ রান শুরু করা বাংলাদেশ শুরুতেই হারায় সোহাগ আলির উইকেট আগের দিনের ১৯ রানের সঙ্গে এদিন কোন রান যোগ না করেই ফিরেন তিনি। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন সাকিব ও জিসান। এই দু'জনের দৃঢ়তায় দিনের প্রথম সেশনে আর কোন উইকেট হারায় নি বাংলাদেশ। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট।

এর মাঝেই শাহরিয়ার সাকিব তুলে নেন দুর্দান্ত সেঞ্চুরি। অন্যদিকে সেঞ্চুরির দিকে ছুটেন জিসানও। তবে শতক থেকে মাত্র ১৯ রান দূরে থাকতেই ফিরেন এই টাইগার ব্যাটার। তাতেই ভাঙে সাকিবের সঙ্গে ১৬৬ রানের জুটি। এরপর তিন রানের৷ ব্যবধানে ফিরে যান সেঞ্চুরিয়ান সাকিবও। ফেরার আগে অবশ্য খেলেন ১৩৪ রানের ইনিংস। 

দু'জনের বিদায়ের পর খানিকটা চাপে পড়ে বাংলাদেশ। সেই চাপ আরও বাড়ে দুই উইকেট হারালে। তাতেই অবশ্য জাগে হারের শঙ্কা। এমন বিপর্যয়ে দলের হাল ধরেন শিহাব জিসান৷ শেষ পর্যন্ত মাহফুজুর রহমানকে নিয়ে জয় থেকে ৫৪ রান আগেই কোনমতে পার করেন দিনের বাকিটা সময়৷ তাতেই ড্রতেই শেষ হয় যুবাদের চারদিনের এই ম্যাচটি। 

৮৫ রানে অপরাজিত থেকে দলকে হারের মুখ থেকে রক্ষা করেন শিহাব জিসান। পাকিস্তানের হয়ে দুইটি করে উইকেট নেন মোহাম্মদ ইবতিসাম ও মোহাম্মদ ইসমাইল।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।