ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বাংলালিংক, যুমনা ব্যাংককে সাকিবের লিগ্যাল নোটিশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ জুলাই ২০২২ ০৩:৫১

সাকিব আল হাসান ৷ ছবি সংগৃহীত সাকিব আল হাসান ৷ ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট: কয়েক বছর আগেও টেলিকম কোম্পানি বাংলালিংকের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন সাকিব আল হাসান। ২০১৪ সালে ২ বছরের জন্য বাংলালিংকের সঙ্গে চুক্তি হয়েছিল বিশ্বসেরা অলরাউন্ডারের। পরবর্তীতে তার স্ত্রী উম্মে আহমেদ শিশিরকেও যুক্ত করেছিল প্রতিষ্ঠানটি।

বর্তমানে সাকিব চুক্তিবদ্ধ নন বাংলালিংকের সঙ্গে। সেই বাংলালিংক ও যুমনা ব্যাংককে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন তিনি। চুক্তি ভঙ্গ করে বেআইনিভাবে ব্র্যান্ড ইমেজ, ছবি ব্যবহার করার অভিযোগে লিগ্যাল নোটিশে দুই প্রতিষ্ঠানের কাছে ৫ কোটি ৮০ লাখ ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

রোববার সাকিবের পক্ষে তার আইনজীবি ব্যারিস্টার আশরাফুল হাদী এ নোটিশ পাঠান।
সাতদিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। তা না হলে বাংলালিংক ও যমুনা ব্যাংকের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

ব্যারিস্টার আশরাফুল হাদী সংবাদমাধ্যমকে এ সম্পর্কে বলেছেন, ‘সাকিব আল হাসান, বাংলাদেশ ও বিশ্বের স্বনামধন্য ক্রিকেটার। সাকিব আল হাসানের বিখ্যাত ব্র্যান্ড ইমেজ নিজেদের ব্যবসায়িক কাজে সীমিত ব্যবহারের জন্য বাংলালিংক ২০১৪ সালের ২১ জানুয়ারি একটি চুক্তিতে আবদ্ধ হয়। চুক্তির শর্ত ছিল মেয়াদ শেষ হলে বাংলালিংক সাকিব আল হাসানের ছবি, ব্র্যান্ড, স্বাক্ষর সম্বলিত কোনো ছবি অ্যাডভারটাইজমেন্ট ইত্যাদির কোনো রূপ ব্যবহার আর করবে না। চুক্তির মেয়াদ শেষ হয় ২০১৬ সালের ২০ জানুয়ারি। তারপরও বাংলালিংক চুক্তি ভঙ্গ করে বেআইনিভাবে যমুনার ব্যাংকের এটিএম বুথসহ আরো অন্যান্য জায়গায় সাকিব আল হাসানের ছবি, ব্র্যান্ড, স্বাক্ষর সম্বলিত ইমেজ অ্যাডভারটাইজমেন্ট প্রচার করছে নিজেদের ব্যবসায়িক স্বার্থ অন্যায়ভাবে হাসিলের জন্য।’

এই আইনজীবী আরও যোগ করেন, ‘এই ধরনের বেআইনি কাজে বাংলালিংক ও যমুনা ব্যাংকের সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেছে। এধরনের ঘৃণ্য বেআইনি ও অনৈতিক কাজ চুক্তি ভঙ্গ ছাড়াও ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ধারা ২৬, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৪৪ কপিরাইট আইন ২০০০ এর ধারা ৮২, দণ্ডবিধি ১৮৬০ এর ধারা ৪০৬, ৪২০ ধারার লঙ্ঘন।’

নোটিশে ৫ কোটি ৮০ লাখ ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। এছাড়া সাকিব আল হাসানের ছবি ব্র্যান্ড, সিগনেচার সম্বলিত সব ধরনের ছবি অ্যাডভারটাইজমেন্ট এর বেআইনি প্রচার থেকে বিরত থাকা ও বাজার থেকে অবিলম্বে প্রত্যাহার করার কথা বলা হয়েছে।

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।