ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

র‍্যাঙ্কিংয়ে উন্নতি তামিম-লিটনের, অবনতি মুশফিকের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ জুলাই ২০২২ ০৭:১৫

ক্যারিবীয় সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তামিম। ফাইল ছবি ক্যারিবীয় সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তামিম। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সদ্য শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল ও লিটন কুমার দাস। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১ হাফ সেঞ্চুরিতে ৫৮ গড়ে ১১৭ রান করে সিরিজের সর্বোচ্চ রান সংগ্রহ ছিলেন তামিম ইকবাল। হয়েছিলেন সিরিজ সেরা খেলোয়াড়ও।

অন্যদিকে এক হাফ সেঞ্চুরিতে ৮৩ রান করে লিটন ছিলেন সিরিজের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ক্যারিবীয়দের ধবলধোলাই করার পাশাপাশি, এবার সুখবর পেয়েছেন তামিম-লিটন দু'জনই। 

আজ (বুধবার) ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে সবশেষ হালনাগাদ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আর নতুন র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ করে উন্নতি হয়েছে তামিম ও লিটনের। র‍্যাঙ্কিংয়ে ১৯ এ থেকে সিরিজ শুরু করা তামিমের অবস্থান এখন ১৭তম স্থানে। ওয়ানডেতে বাংলাদেশের ব্যাটারদের মধ্যে তালিকায় এখন সবার ওপরে আছেন টাইগার অধিনায়ক। অন্যদিকে দুই ধাপ এগিয়ে লিটন দাসের অবস্থান এখন ৩০তম স্থানে। 

এদিকে পবিত্র হজ পালনের কারণে, এই সিরিজে ছুটিতে ছিলেন দেশের সেরা ব্যাটার মুশফিকুর রহিম। তাই অনুমেয়ভাবেই র‍্যাঙ্কিংয়ে অবনতি হয়েছে তাঁর। দুই ধাপ পিছিয়ে এই মুহূর্তে তামিমের পেছনেই (১৯তম) অবস্থান করছেন তিনি। বোলারদের র‍্যাঙ্কিংয়ে যথারীতি ষষ্ঠ স্থান ধরে রেখেছেন টাইগার স্পিনার মেহেদি হাসান মিরাজ। এ ছাড়া সাকিব আল হাসান আছেন ১২তম অবস্থানে। মুস্তাফিজের অবস্থান ১৩ নম্বরে।

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।