ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মাহমুদউল্লাহর বিদায় ঘন্টা বাজছে, নেতৃত্বে সাকিব-সোহান জুটি!

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২০ জুলাই ২০২২ ০৬:৫৬

নেতৃত্বে মাহমুদউল্লাহ খুব নড়বড়ে অবস্থানে আছেন। ফাইল ছবি নেতৃত্বে মাহমুদউল্লাহ খুব নড়বড়ে অবস্থানে আছেন। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্ট: মঙ্গলবার দিনভর বার্ষিক সাধারণ সভা (এজিএম) নিয়েই ব্যস্ত সময় কেটেছে বিসিবির কর্তাদের। জাতীয় দলের নির্বাচকরাও ছিলেন এজিএমে। এর ভেতরই অস্ফুট স্বরে বেজেছে জিম্বাবুয়ে সফরের দলটা নিয়ে আলোচনা।

বড় সড় পরিবর্তনের গুঞ্জন ডালপালা মেলেছে। তবে মঙ্গলবার রাতেই সবকিছু চূড়ান্ত হয়ে যাওয়ার কথা। কারণ আজ রাতেই লন্ডনে চলে যাচ্ছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। দেশ ছাড়ার আগে জিম্বাবুয়ে সফরের দল চূড়ান্ত করবেন তিনি।

বিসিবির বিশ্বস্ত সূত্রে জানা গেছে, অব্যাহত সমালোচনা, ব্যাটিংয়ে রান খরা, দলের ক্রমাগত হারে টি-২০ দলের অধিনায়কত্ব হারাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। শুধু নেতৃত্ব নয়, টি-২০ দলেও জায়গা হারাতে যাচ্ছে অভিজ্ঞ এ ক্রিকেটার। বয়স হয়ে গেছে ৩৬, ফিটনেসে ঘাটতি চোখে পড়ছে মাঠেই। দল রয়েছে হারের বৃত্তে, গত ১৩ ম্যাচে মাত্র একটি জয়। সঙ্গে নিজের ব্যাটেও রান নেই। সবমিলিয়ে সার্বিক পরিস্থিতি মাহমুদউল্লাহর বিপক্ষে।

মঙ্গলবার সূত্র জানায়, টেস্টের পর টি-২০ দলের অধিনায়ক করা হচ্ছে সাকিব আল হাসানকে। সহঅধিনায়ক দায়িত্ব দেয়া হচ্ছে নুরুল হাসান সোহানকে।

এদিকে ওয়েস্ট ইন্ডিজ থেকে নিউ ইয়র্ক হয়ে চুপিসারে দেশে ফিরেছেন সাকিব। তার সঙ্গে টি-২০ দলের নেতৃত্ব নিয়ে বিসিবি সভাপতির আলোচনা হয়ে গেছে। 

জানা গেছে, বিসিবি চায় জিম্বাবুয়ে সফর থেকেই দায়িত্ব নিক সাকিব। কিন্তু বাঁহাতি এ অলরাউন্ডারের ইচ্ছা, এশিয়া কাপ থেকে অধিনায়কত্ব করবেন। 

ইতোমধ্যে জিম্বাবুয়ে সফর থেকে ছুটি নিয়েছেন সাকিব। পরিস্থিতি বুঝে বিকল্প চিন্তাও করেছে বিসিবি। সাকিব যেতে রাজি না হলে সোহানকে জিম্বাবুয়ে সফরের টি-২০ দলের অধিনায়ক করে পাঠানো হতে পারে।

এসব আলোচনা, গুঞ্জন দ্রুতই পরিস্কার হয়ে যাবে। আগামীকাল জিম্বাবুয়ে সফরের দল ঘোষণা করতে পারে বিসিবি। তবে নেতৃত্বে মাহমুদউল্লাহ খুব নড়বড়ে অবস্থানে আছেন, এটুকু নিশ্চিতই বলা যায়।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।