ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

আত্মতুষ্টিতে ভুগতে চান না তামিম

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ জুলাই ২০২২ ০১:০৮

তামিম ইকবাল। ফাইল ছবি তামিম ইকবাল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ টেস্ট ও টি-টোয়েন্টিতে ধবলধোলাই হয়ে ক্যারিবীয় সফরটা শুরু করেছিল বাংলাদেশ। তবে শুরুর এই তিক্ত অভিজ্ঞতার শেষটা হয়েছে মধুরই। তিন ম্যাচের ওয়ানডেতে ক্যারিবিয়ানদের ধবলধোলাই করেছে তামিম ইকবালের বাংলাদেশ। তিন ম্যাচেই দাপট দেখানো ক্রিকেট খেলা বাংলাদেশের সামনে পাত্তাই পায়নি স্বাগতিকরা। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে অধিনায়ক তামিমের হাতে উঠেছে সিরিজ সেরার পুরষ্কারটা।

এদিকে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশের স্বাদ দিলেও, টাইগার অধিনায়ক খুব একটা রোমাঞ্চিত না। বরং তামিম ইকবাল ভুগতে চান না আত্মতুষ্টিতে। যার মূলে অবশ্য গায়ানার স্পিন বান্ধব উইকেট। পুরো সিরিজেই আধিপত্য বিস্তার করেছেন স্পিনাররা। যার কারণে খানিকটা অসন্তোষ প্রকাশ করেছেন টাইগার কাপ্তান। তাই ভালো উইকেটে নিজেদের প্রমাণ করতে চান তিনি।

ম্যাচ শেষে তামিম ইকবাল বলেন, ‘আমি এ জয়গুলোকে খুব উঁচুতে রাখব না। এটা নিয়ে খুব বেশি রোমাঞ্চিত ও নই। কারণ উইকেটে স্পিনারদের জন্য খুব বেশি সহায়তা ছিল। এ কারণে দুনিয়া জিতে ফেলেছি, তা নয়। ভালো উইকেটে সফল হতে, আমাদের আরও ভালো খেলতে হবে।’

এদিকে গায়ানায় ক্যারিবীয়দের ধবলধোলাইয় করার ঘণ্টা খানেক বাদেই ভক্তদের মন খারাপের খবর শুনিয়েছেন কাপ্তান তামিম। দুই বছরেরও বেশি সময় ধরে আন্তর্জাতিক টি-টোয়েন্টি না খেলা তামিমকে নিয়ে আলোচনা-সমালোচন কম হয়নি। তাই নিজের সিদ্ধান্ত জানাতে ছয় মাস সময় নিয়েছিলেন তামিম। তবে এর মাঝেই গায়ানায় তৃতীয় ওয়ানডে শেষ হতে না হতেই, এক ফেসবুক বার্তায় ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটকে বিদায়ের ঘোষণা দেন তিনি। 

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেইজে একটি খুদে বার্তায় অবসরের ঘোষণা দিয়ে তামিম লিখেন, ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আজকে থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করুন। ধন্যবাদ সবাইকে।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।