ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

টেকনিক, ফর্ম নয় মুমিনুলের সমস্যা সাইকোলজিক্যাল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ জুন ২০২২ ২২:১১

সেন্ট লুসিয়া টেস্টে দল থেকে বাদ পড়েন মুমিনুল। ফাইল ছবি সেন্ট লুসিয়া টেস্টে দল থেকে বাদ পড়েন মুমিনুল। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ টেস্ট ক্রিকেটে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ১১ সেঞ্চুরি মালিক মুমিনুল হক। টেস্ট বিশেষজ্ঞ এ ব্যাটসম্যান এখন বাজে ফর্মে রয়েছেন। টানা ৩২ টেস্ট খেলার পর বাংলাদেশের একাদশ থেকেও বাদ পড়েছেন তিনি। সেন্ট লুসিয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে বাংলাদেশের একাদশে ঠাঁই হয়নি তার।

টেস্টে সদ্য সাবেক হওয়া এই অধিনায়ক সাইড বেঞ্চে বসেই দেখলেন সতীর্থদের ব্যাটিং ব্যর্থতা। যা তাকে ঘিরে আছে গত ৫ মাস। 

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, মুমিনুলের টেকনিকে কোনো সমস্যা নেই, তার সমস্যা সাইকোলজিক্যাল। মুমিনুল দ্রুত রানে ফিরবে এমনটাই আশা পাপনের। যদিও আগামী ৫ মাস কোনো টেস্ট খেলবে না বাংলাদেশ দল।

গতকাল সিসিডিএমের (ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস) অ্যাওয়ার্ড নাইট অনুষ্ঠানে একাদশ থেকে মুমিনুলের বাদ পড়া নিয়ে বিসিবি সভাপতি বলেছেন, ‘যেহেতু খেলাটা এখনও চলছে এটা নিশ্চিতভাবেই টিম ম্যানেজমেন্টের ব্যাপার। আমি জানতাম একজন বাদ পড়বে। কে সেটা জানতাম না। ওখানে ওরা যেটা ভালো মনে করেছে করেছে। শেষ হলে নিশ্চিতভাবে জানব।’

সম্প্রতি টানা ৯ ইনিংসে দুঅঙ্কের ঘর পার হতে পারেননি মুমিনুল। ৫৪ টেস্টে ৩ হাজার ৫২৯ রান করা এই ব্যাটসম্যান যেন রান করতেই ভুলে গেছেন।

বিসিবি সভাপতির বিশ্বাস দ্রুতই ব্যাট হাতে ফর্ম ফিরে পাবেন মুমিনুল এবং ভালো করবেন টেস্ট ক্রিকেটে। গতকাল পাপন বলেছেন, ‘মুমিনুল রান পাচ্ছে না, একটু সাইকোলজিক্যাল ব্যাপার আছে। দূর্বল টেকনিক বা ফর্ম এগুলো নিয়ে চিন্তা করছি না। তবে যে ধরণের খেলোয়াড় মুমিনুল, সর্বোচ্চ টেস্ট সেঞ্চুরি যার কাছে আছে, এতো ভালো না হলে তো ওকে অধিনায়কত্ব দিতাম না। ওর মতো একটা ভালো খেলোয়াড় এখন রান পাচ্ছে না, আমি নিশ্চিত খুব শিগগিরই ও ফুল ফর্ম নিয়ে আবার ফেরত আসবে এবং ভালো করবে।’

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।