ঢাকা | রবিবার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

ক্রিকেট ভদ্রলোকের খেলা প্রমাণ করলেন রিয়াদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ মার্চ ২০২২ ১০:২৪

মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইল ছবি মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইল ছবি
নট আউট ডেস্ক: ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) পঞ্চম রাউন্ডের খেলায় আবারও দেখা গেল আম্পায়ারের ভুল। পঞ্চম রাউন্ডের প্রথম দিন আবেদন ছাড়াই আউট দেওয়া আম্পায়ার মাসুদুর রহমান মুকুল এবার দ্বিতীয় দিনেও ভুল সিদ্ধান্ত দিয়ে আলোচনায়।
 
সোমবার (২৮ মার্চ) জায়ান্ট মোহামেডান স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হয় আরেক জনপ্রিয় দল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বিকেএসপিতে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে শেখ জামাল। টসের সিদ্ধান্ত যে ভুল ছিল না, দ্রুতই তা প্রমাণ করেন মোহামেডানের বোলাররা।
 
২২ রানে ৪ উইকেট হারিয়ে বেকায়দায় পড়ে যায় শেখ জামাল। এমন পরিস্থিতিতে চতুর্দশ ওভারে বল হাতে নেন শুভাগত হোম। ওভারের দ্বিতীয় বলে তাকে ডাউন দ্যা উইকেটে ছক্কা হাঁকান পারভেজ রসূল।
 
তবে ডিপিএলের এবারের মৌসুমে নিজের প্রথম ম্যাচ খেলতে নামা তারকা ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ বলটি তালুবন্দী করায় আউট না ছক্কা এ নিয়ে সংশয় ছিল। নন স্ট্রাইকিং প্রান্তে থাকা অন ফিল্ড আম্পায়ার মাসুদুর রহমান মুকুল অবশ্য সংশয়ের ধার ধারেননি। সাথে সাথেই তিনি তর্জনী উঁচিয়ে আউটের সংকেত দেন। তবে ভুল ভাঙিয়ে দেন খোদ রিয়াদ। বল তালুবন্দীর পর রিয়াদ নিজেই জানান, তার পা ছিল সীমানার ওপারে। অর্থাৎ, পারভেজ আউট নন, ছক্কা হয়েছে।
 
রিয়াদ বিষয়টি জানানোর পর মুকুল তার সিদ্ধান্ত পরিবর্তন করে ব্যাটারকে মাঠ না ছাড়ার আহ্বান জানান। পারভেজ তখন ৫ রানে অপরাজিত ছিলেন। যদিও ১৯ রানের মাথায় সাজঘরে ফিরতে হয় তাকে, নাজমুল ইসলাম অপুর শিকার হয়ে।
 
<iframe width="856" height="314" src="https://www.youtube.com/embed/gZ1m_ITIZr0" title="YouTube video player" frameborder="0" allow="accelerometer; autoplay; clipboard-write; encrypted-media; gyroscope; picture-in-picture" allowfullscreen></iframe>
 
-নট আউট/এমআরএস/আরএ


আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...