ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

দাপুটে জয়ে সুপার ফোরে এক পা বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২৩ ০৫:১৯

লাহোরে তাসকিনদের দাপট। গেটি ইমেজ লাহোরে তাসকিনদের দাপট। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ এশিয়া কাপের শুরুটা বাংলাদেশের হয়েছিল শ্রীলঙ্কার কাছে হেরেই। গ্রুপ পর্বের দ্বিতীয় ও শেষ ম্যাচে তাই আফগানদের বিপক্ষে জয় পেতেই হতো বাংলাদেশকে। সুপার ফোরে যেতে অবশ্য আফগানদের হারাতে হতো বড় ব্যবধানেই। 

বাঁচা মরার ম্যাচে রবিবার লাহোরের ব্যাটিং স্বর্গে বাংলাদেশ করেছিল রান উৎসব। আগে ব্যাট করে মেহেদী মিরাজ ও নাজমুল শান্তর জোড়া সেঞ্চুরিতে ৩৩৪ রানের পাহাড় গড়ে বাংলাদেশ। জবাব দিতে নেমে ইব্রাহিম জাদরান, হাশমতউল্লাহরা টাইগার বোলারদের খানিকটা পরিক্ষাই নিয়েছে। কিন্ত শরিফুল-তাসকিনদের তোপে ২৪৫ রানেই গুটিয়ে যায় আফগানিস্তান। ৮৯ রানের বড় জয়ে সুপার ফোরে উঠল বাংলাদেশ। 

৩৩৫ রানের পাহাড় টপকাতে নেমে শুরুতেই রহমানউল্লাহ গুরবাজের উইকেট হারায় আফগানিস্তান। তাকে ফেরান পেসার শরিফুল ইসলাম। এরপর দলের হাল ধরেন ইব্রাহিম জাদরান ও রহমত শাহ৷ এই দু'জনের ব্যাটে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠে আফগান। ইব্রাহিম একপ্রান্তে দ্রুতই তুলতে থাকেন রান, অন্যপ্রান্তে রহমত তাকে দেন দারুণ সঙ্গ। 

দ্বিতীয় উইকেটে এই দু'জন গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। ক্রমশ এই জুটি বাংলাদেশের জন্য যখন বিপদ ঢেকে আনছিল, ঠিক তখন আক্রমণে এসে তাসকিন ফেরান রহমত শাহকে। ফেরার আগে এই ব্যাটার করেন ৫ চারে ৩৩ রান। এরপর হাফ সেঞ্চুরি তুলে নেন ইব্রাহিম জাদরান। তৃতীয় উইকেটে তাকে সঙ্গ দেন হাশমত উল্লাহ। 

এই দু'জনের ব্যাটে ফের ম্যাচে ফিরে আফগানিস্তান। এরপর ভয়ংকর হয়ে উঠা ইব্রাহিম জাদরান, উইকেটের পেছনে মুশফিকুর রহিমের দুর্দান্ত এক ক্যাচে ফিরেন সাজঘরে। ফেরার আগে ১০ চার ও ১ ছক্কায় খেলেন ৭৯ রানের ইনিংস। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারায় আফগানিস্তান। হাফ সেঞ্চুরি তুলে নেন হাশমত উল্লাহ শাহিদী। যদিও ৫১ রানের বেশি স্থায়ী হয়নি আফগান অধিনায়কের ইনিংস। 

শেষ দিকে রশিদ খানের ২৪ রান কমিয়েছে কেবল হারের ব্যবধান। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ২৪৫ রানেই থামে আফগানরা। ফলে ৮৯ রানের বড় জয় পায় বাংলাদেশের। টাইগারদের পক্ষে তাসকিন আহমেদ একাই নেন ৪ উইকেট। শরিফুল ইসলামের শিকার ৩ উইকেট। 

বিস্তারিত আসছে.. 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...