ঢাকা | মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সুপার ফোরে খেলার আশা ছাড়ছেন না শান্ত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২৩ ২০:৫৬

৮৯ রানের ইনিংস খেলেছেন শান্ত। গেটি ইমেজ ৮৯ রানের ইনিংস খেলেছেন শান্ত। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ জিতলেই সুপার ফোরে এক পা দিয়ে রাখার পাশাপাশি এশিয়া কাপের শুরুটাও হতে পারতো দুর্দান্ত। কিন্তু ব্যাটারদের ব্যর্থতায় লঙ্কানদের কাছে অসহায় আত্নসমর্পণ করে বেশ বিপাকেই পড়েছে সাকিব আল হাসানের দল। যার কারণে, গ্রুপপর্বের নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানকে শুধু হারালেই চলবেনা–তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচের দিকেও। 

শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ অসহায় আত্নসমর্পণ করলেও ব্যতিক্রম ছিলেন একজন। তিনি নাজমুল হোসেন শান্ত। দলের সিংহভাগ রান এসেছে এই বাঁহাতির ব্যাট থেকেই। শ্রীলঙ্কার বিপক্ষে আগে ব্যাট করা বাংলাদেশ যেখানে তুলতে পেরেছে ১৬৪ রান, সেখানে একাই শান্ত করেছেন ৮৯ রান। দারুণ ব্যাটিং করলেও দল হারায় স্বাভাবিকভাবেই খানিকটা আক্ষেপ রয়েছে নাজমুল হোসেন শান্তর। তবে এই তারকার বিশ্বাস, এখনো সুপার ফোরে যাওয়া সম্ভব।

গতকাল ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকের করা প্রশ্নের জবাবে শান্ত বলেন, ‘অবশ্যই সম্ভব (সুপার ফোরে খেলা)। তবে এতদূর চিন্তা না করে আমাদের এখন পরের ম্যাচটা কীভাবে জিততে পারি, সেটা নিয়েই পরিকল্পনা করতে হবে, প্রস্তুতি নিতে হবে। আমরা ওই ম্যাচটা জেতার জন্যই খেলবো। ম্যাচটা যদি জিতি, তাহলে কী পরিস্থিতি দাঁড়ায়, সেটা তখনই দেখা যাবে।’

পাল্লাকেলেতে স্বাভাবিকভাবেই খানিকটা বেশি সুযোগ থাকে বোলারদের। তাই এখানে ব্যাটিং করাও খুব একটা সহজ। সেই কঠিন কাজটা শান্ত সহজ করে দেখালেও বাকিরা ছিলেন ব্যর্থ। তবে বাঁহাতি মনে করেন, বাংলাদেশ দলেএ আরও ভালো ব্যাটিং করা দরকার ছিল।

শান্ত আরও বলেছেন, ‘এটা বলবো না যে উইকেট অনেক সহজ ছিল। নতুন বলে হয়তো একটু সহজ ছিল, তবে বল যখন পুরোনো হয়, তখন কঠিন ছিল খেলা। আমার মনে হয়, আমরা ওপরের দিকের ব্যাটাররা যদি ভালো জুটি গড়তে পারতাম, তাহলে হয়তো এ রকম সমস্যায় পড়তে হতো না। আমাদের আরেকটু ভালো ব্যাটিং করা উচিত ছিল।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...