ঢাকা | বুধবার, ৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

আফগানদের হারিয়ে এশিয়া কাপের সেমিতে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ জুলাই ২০২৩ ০০:৫৫

জয় পেয়েছে সেঞ্চুরির দেখা। ছবি: টুইটার জয় পেয়েছে সেঞ্চুরির দেখা। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ আফগানিস্তান ‘এ’ দলকে ২১ রানে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ ‘এ’ দল। কলম্বোর পি সারা ওভাল স্টেডিয়ামে এদিন আগে ব্যাট করে মাহমুদুল জয়ের সেঞ্চুরিতে ৩০৮ রানের পাহাড় গড়ে বাংলাদেশ। জবাবে দারুণ লড়াই করা আফগানরা থেমেছে ৮ উইকেট হারিয়ে ২৮৭ রান। 

৩০৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার জুবাইদ আকবারির উইকেট হারায় আফগানিস্তান। দ্বিতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন নূর আলী জাদরান ও রিয়াজ হাসান। এই দু'জনের শক্ত জোট কাঁপন ধরায় টাইগার শিবিরে। দ্বিতীয় উইকেট জুটিতে দু'জন যোগ করেন ৯০ রান। ৫ চারে ৪৪ রান করা নূরের বিদায়ে ভাঙে এই জুটি। 

এরপর অধিনায়ক শহিদুল্লাহকে নিয়ে দলের হাল ধরেন রিয়াজ৷ এই আফগান ওপেনার তুলে নেন হাফ সেঞ্চুরি। ৭ চার ও ২ ছক্কায় ৭৮ রান করা রিয়াজের বিদায়ে ভাঙে এই জুটি৷ এরপর শহিদুল্লাহকে সঙ্গ দেন বাহির শাহ৷ দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। তাতেই দলীয় দুইশ পার করে আফগানিস্তান ‘এ’ দল।

দারুণ খেলতে থাকা শহিদুল্লাহ ৩ চার ও ১ ছক্কায় ফিরেন ৪৪ রান করে। তাকে ফিরিয়ে বাংলাদেশকে ম্যাচে ফেরান রাকিবুল। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আফগানরা। বাকিদের আসা যাওয়ার মিছিলে একাই লড়াই করেম বাহির শাহ। কিন্তু অন্যপ্রান্তে বাকিদের থেকে পাননি সঙ্গ। শেষ পর্যন্ত ৫৩ রানে বাহির অপরাজিত থাকলেও আফগানরা থামে ২৮৭ রানে। ফলে ২১ রানের জয়ে সেমির টিকেট কাটে বাংলাদেশ। 

বাংলাদেশের পক্ষে তানজিম সাকিব নেন ২ উইকেট। এছাড়া সৌম্য সরকার ও রাকিবুলের শিকার ২ উইকেট করে।

এর আগে ব্যাট করে মাহমুদুল জয়ের সেঞ্চুরিতে ৭ উইকেট হারিয়ে ৩০৮ রানের পাহাড় গড়ে বাংলাদেশ। ১২ চার ও ২ ছক্কায় জয় খেলেন ১০০ রানের ইনিংস। এছাড়া ৩টি করে চার ও ছক্কায় সৌম্য সরকার করেন ৪৮ রান। শেষ দিকে ৬ চার ও ১ ছক্কায় শেখ মাহেদী খেলেন ঝড়ো ৩৬ রানের ইনিংস। আফগানিস্তানের পক্ষে মোহাম্মদ সেলিম নেন ৪ উইকেট। 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...