ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শ্বাসরুদ্ধকর ম্যাচে তীরে এসে ডুবল পাঞ্জাব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ এপ্রিল ২০২৪ ০০:০২

জয় পেয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। ছবি: আইপিএল জয় পেয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২৩তম ম্যাচে মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দ্রাবাদ ও পাঞ্জাব কিংস। আসরে এর আগে দুটো দলই খেলেছে চারটি করে ম্যাচ, এখানে দুটো দলই পেয়েছে দুটি করে জয়। পঞ্চম ম্যাচ খেলতে নামা সানরাইজার্স হায়দ্রাবাদ এদিন আগে ব্যাট করে পেয়েছিল ১৮২ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ। জবাবে শুরুতেই দ্রুত উইকেট খুইয়ে ম্যাচ থেকে ছিটকে যায় পাঞ্জাব। শেষ দিকে এসে শশাঙ্ক ও আশুতোষের দৃঢ়তায় নাটকীয়ভাবে ম্যাচে ফিরে তারা। তবে, শ্বাসরুদ্ধকর এই ম্যাচে জয়ের হাসিটা শেষ পর্যন্ত হাসে সানরাইজার্স হায়দ্রাবাদ। 

হায়দ্রাবাদের দেওয়া ১৮৩ রানের টার্গেটে ব্যাট করতে নামা পাঞ্জাব শুরুতেই হারায় জনি বেয়ারেস্টোর উইকেট। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন এই ইংলিশ তারকা। এরপর প্রভাসিমরণ সিং, শিখর ধাওয়ানরা ফিরেন দ্রুত। তাতেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় হায়দ্রাবাদ । চর্তুথ উইকেটে স্যাম কারান ও সিকান্দার রাজা দলকে লড়াইয়ে রাখার চেষ্টা করেন। 

দলীয় পঞ্চাশ পার করতেই ব্যক্তিগত ২৯ রানে ফিরেন কারান। সিকান্দার রাজাও উইকেটে থিতু হয়ে ফিরেন সাজঘরে। কার্যত তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় পাঞ্জাব। শেষ দিকে এসে শশাঙ্ক সিং ও আশুতোষের ব্যাটে ম্যাচে নাটকীয় কিছুরই ইঙ্গিত দেয় পাঞ্জাব। এই দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট।

জয়ের জন্য শেষ ওভারে পাঞ্জাবের প্রয়োজন ছিল ২৯ রান। জয়দেব উনাদকাটের ফাইনাল ওভারে হায়দ্রাবাদ ফিল্ডারদের একাধিক সহজ ক্যাচ মিসে প্রায় ম্যাচটাই জিতে ফেলে পাঞ্জাব। তবে, শেষ রক্ষা হয়নি। শ্বাসরুদ্ধকর ম্যাচে ২ রানের কষ্টার্জিত জয় পায় হায়দ্রাবাদ। শশাঙ্ক ৪৬ ও আশুতোষের ব্যাট থেকে আসে ৩৩ রান। ভুবনেশ্বর কুমার হায়দ্রাবাদের পক্ষে নেন ২ উইকেট। 

এর আগে ব্যাট করে নিতিশ কুমারের ব্যাটে ১৮২ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় সানরাইজার্স হায়দ্রাবাদ। ৪ চার ও ৫ ছক্কায় নিতিশ কুমার করেন ৬৪ রান। এছাড়া আব্দুল সামাদের ব্যাট থেকে আসে ২৫ রান। পাঞ্জাবের পক্ষে ৪ উইকেট নেন আর্শদীপ সিং। এছাড়া হার্শাল প্যাটেল ও স্যাম কারান নেন ২ উইকেট করে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...