ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মুস্তাফিজবিহীন চেন্নাই পাত্তা পায়নি হায়দ্রাবাদের কাছে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ এপ্রিল ২০২৪ ২৩:৩০

দাপুটে জয় পেয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ । ছবি: আইপিএল দাপুটে জয় পেয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ । ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ভিসা প্রসেসিং করার জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মাঝপথে দেশে টাইগার তারকা পেসার মুস্তাফিজুর রহমান। যার কারণে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে শুক্রবারের ম্যাচে চেন্নাইয়ের একাদশে ছিলেন না তিনি। ফিজের না থাকার দিনে অবশ্য হায়দ্রাবাদের সামনে পাত্তাই পায়নি তার দল চেন্নাই সুপার কিংস। ফলে টানা দুই ম্যাচে হারের মুখ দেখেছে দলটি।

ঘরের মাঠে চেন্নাইয়ের দেওয়া ১৬৬ রানের টার্গেট খুব একটা কঠিন ছিল না হায়দ্রাবাদের জন্য। মাঝারি টার্গেট তাড়া করতে নেমে, এদিনও হায়দ্রাবাদকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার অভিষেক শর্মা ও ট্রাভিস হেড। উদ্বোধনী জুটিতে এই দু'জন যোগ করেন ঝড়ো ৪৬ রান। ৩ চার ও ৪ ছক্কায় মাত্র ১২ বলে ৩৭ রান করা অভিষেকের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর ট্রাভিস হেডকে সঙ্গ দেন এইডেন মার্করাম। 

দু'জন মিলে কার্যত চেন্নাইকে ম্যাচ থেকেই দেন ছিটকে। গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। তাতেই দলীয় একশ রানের গণ্ডি পার করে হায়দ্রাবাদ। ৩ চার ও ১ ছক্কায় ৩১ করে ফিরেন হেড। এরপর শাহবাজ আহমেদ ও মার্করামের ব্যাটে জয়ের পথে থাকে স্বাগতিকরা। হাফ সেঞ্চুরি তুলে নেন মার্করাম। যদিও এরপরেই ফিরে যান তিনি। ফেরার আগে অবশ্য ৪ চার ও ১ ছক্কায় করেন ৫০ রান।

মার্করামের বিদায়ের পর ফিরে যান শাহবাজও। তবে জয়ের বাকি কাজটা সারেন হেনরিখ ক্লাসেন ও নিতিশ কুমার। শেষ পর্যন্ত ১১ বল ও ৬ উইকেট হাতে রেখে দাপুটে জয় পায় সানরাইজার্স হায়দ্রাবাদ। চেন্নাইয়ের পক্ষে ২ উইকেট নেন মঈন আলি।

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রানের মাঝারি সংগ্রহ দাঁড় করায় চেন্নাই। ২ চার ও ৪ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৪৫ রান করেন শিভাম দুবে। এছাড়া ২ চার ও ১ ছক্কায় আজিঙ্কা রাহানে করেন ৩৫ রান। জাদেজা ৩১ ও রুতুরাজ করেন ২৬ রান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...