ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

দিল্লিকে নিয়ে ছেলেখেলায় মাতল কলকাতা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ এপ্রিল ২০২৪ ০০:১০

দাপুটে জয় পেয়েছে কলকাতা। ছবি: আইপিএল দাপুটে জয় পেয়েছে কলকাতা। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম ম্যাচে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স ও দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচে রেকর্ড গড়েই স্বাগতিক দিল্লিকে উড়িয়ে দিয়েছে নাইটরা। এদিন আগে ব্যাট করে সুনিল নারিন, রগুবানশি ও আন্দ্রে রাসেলের ঝড়ো ইনিংসে, আইপিএলের ইতিহাসে নিজেদের দলীয় সর্বোচ্চ ২৭২ রানের রেকর্ড গড়ে কলকাতা। জবাবে ঋষভ পান্থ ও ট্রিস্টান স্ট্রাবসের ফিফটি কমাতে পেরেছে কেবল হারের ব্যবধান। শেষ পর্যন্ত ১৬৬ রানে গুটিয়ে গিয়ে, কলকাতাকে ১০৬ রানের বড় জয় উপহার দেয় স্বাগতিকরা।

কলকাতার দেওয়া ২৭৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে, শুরুতেই ম্যাচ থেকে ছিটকে যায় দিল্লি ক্যাপিটালস। দলীয় ৩৩ রানের মধ্যেই দলটি হারায় পৃথী শ্ব(১০), মিচেল মার্শ (০), অভিষেক পোরেল (০) ও ডেভিড ওয়ার্নারের উইকেট। পঞ্চম উইকেট জুটিতে প্রাথমিক বিপর্যয় সামাল দেয়ার চেষ্টা করেন পান্থ ও স্ট্রাবস। এই দু'জন মিলে গড়েন প্রতিরোধ। ততক্ষণে অবশ্য ম্যাচ থেকেই ছিটকে যায় দিল্লি।

এরপর এই দু'জন মিলে কমাতে থাকেন হারের ব্যবধান। গড়েন ৯৭ রানের জোট। দু'জনই তুলে নেন ফিফটি। ৪ চার বছর ৫ ছক্কায় ৫৫ রান করা পান্থের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর ফের নিয়মিত বিরতিতে উইকেট হারায় দিল্লি। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ১৬৬ রানেই থামে স্বাগতিকরা। ফলে, ১০৬ রানের বড় জয় পায় কলকাতা। ৪টি করে চার ও ছক্কায় স্ট্রাবস করেন ৫৪ রান। কলকাতার পক্ষে ৩ উইকেট করে নেন বরুণ চক্রবর্তী ও অ্যারোরা। এছাড়া মিচেল স্টার্ক নেন ২ উইকেট।

এর আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে রেকর্ড ২৭২ রান তোলে কলকাতা নাইট রাইডার্স। ৭টি করে চার ও ছক্কায় ৩৯ বলে ৮৫ রানের ঝড়ো ইনিংস খেলেছেন সুনিল নারিন। এছাড়া ৫ চার ও ৩ ছক্কায় রগুবানসি করেন ৫৪ রান। ৪ চার ও ৩ ছক্কায় আন্দ্রে রাসেল করেন ঝড়ো ৪১ রান। এছাড়া রিঙ্কু সিং করেন ২৬ রান। দিল্লির পক্ষে খরুচে বোলিংয়ে ৩ উইকেট নেন অ্যানরিখ নরকিয়া৷ এছাড়া ইশান শর্মা নেন ২ উইকেট।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...