ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

খরুচে মুস্তাফিজে হারের স্বাদ পেল চেন্নাই

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ এপ্রিল ২০২৪ ০০:০৮

জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস। ছবি: আইপিএল জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজেদের খেলা প্রথম দুই ম্যাচেই হারের স্বাদ পায় দিল্লি ক্যাপিটালস৷ অন্য দিকে নিজেদের প্রথম দুই ম্যাচে জিতে পয়েন্ট টেবিলের চূড়ায় ছিল চেন্নাই সুপার কিংস। সিএসকের এই দুই জয়ে অবশ্য বড অবদানই রাখেন টাইগার তারকা পেসার মুস্তাফিজুর রহমান। এক ম্যাচে হয়েছিলেন ম্যাচসেরাও৷ দিল্লির জন্য এই ম্যাচটি যখন হয়ে দাঁড়ায় টুর্নামেন্টে ঘুরে দাঁড়ানোর, তেমনি চেন্নাইয়ের জন্য ছিল হ্যাটট্রিক জয়ের হাতছানি। 

বিশাখাপত্তনমে এদিন চেন্নাইকে ১৯২ রানের চ্যালেঞ্জিং টার্গেট ছুঁড়ে দিয়েছিল স্বাগতিক দিল্লি। সেই রান তাড়া করতে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি চেন্নাইয়ের। বড় রান তাড়া করতে নেমে এদিন শুরুতেই ফিরে যান অধিনায়ক রুতুরাজ গাইকোয়াদ। আগের দুই ম্যাচে চেন্নাইকে দারুণ শুরু এনে দেওয়া রাচিন রবীন্দ্রও ছিলেন পুরোপুরি ব্যর্থ। ১২ বল খেলে এই কিউই তারকা রান করেন মোটে ২। 

শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে চেন্নাই৷ এরপর অভিজ্ঞ আজিঙ্কা রাহানে ও ড্যারিল মিচেল দলকে লড়াইয়ে ফেরানোর করেন চেষ্টা। রাহানে এদিন দ্রুতই তুলতে থাকেন রান। তৃতীয় উইকেটে মিচেলকে নিয়ে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। ১ চার ও ২ ছক্কায় মিচেলের বিদায়ে ভাঙে ৬৮ রানের এই জুটি। অন্যপ্রান্তে থামেনি রাহানের দ্রুত রান তোলা।

চর্তুথ উইকেটে তাকে সঙ্গ দেন শিভাম দুবে। এই জুটিতেই দলীয় একশ পার করে চেন্নাই। এরপর মুকেশ কুমার চেন্নাইকে রীতিমতো ম্যাচ থেকেই দেন ছিটকে। শুরুটা করেন রাহানেকে দিয়ে। ফেরার আগে ৫ চার ও ২ ছক্কায় রাহানে করেন ইনিংস সর্বোচ্চ ৪৫ রান। পরের বলেই রিজভীকে ফেরান মুকেশ। এরপরের ওভারে বোলিংয়ে এসে মুকেশ ফেরান দুবেকেও। ততক্ষণে চেন্নাই অবশ্য ম্যাচ থেকেই ছিটকে যায়।

শেষ দিকে রবীন্দ্র জাদেজা ও এম এস ধোনির অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট কমিয়েছে হারের ব্যবধান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৭১ রানে থামে চেন্নাইয়ের ইনিংস। ফলে, ২০ রানের জয়ে আসরে প্রথম জয়ের দেখা পায় দিল্লি। ৪ চার ও ৩ ছক্কায় ১৬ বলে ধোনি করেন ৩৭ রান। ২ চারে জাদেজা করেন ২১ রান। দিল্লির পক্ষে মুকেশ কুমার নেন ৩ উইকেট৷ খলিল আহমেদের শিকার ২ উইকেট। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯১ রানের পাহাড় গড়ে দিল্লি ক্যাপিটালস। ৫ চার ও ৩ ছক্কায় ডেভিড ওয়ার্নার করেন ৫২ রান। ৪ চার ও ৩ ছক্কায় ঋষভ পান্থের ব্যাট থেকে আসে ৫১ রান। এছাড়া পৃথী শ্ব করেন ৪৩ রান। চেন্নাইয়ের পক্ষে ২ উইকেট নেন মাথিশা পাথিরানা। খরুচে বোলিংয়ে ৪৭ রানে মুস্তাফিজ নেন ১ উইকেট। 

 

-নট আউট/টিএ 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...