ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

হায়দ্রাবাদকে হারিয়ে টেবিলের চারে গুজরাট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩১ মার্চ ২০২৪ ১৯:৪৩

সহজ জয় পেয়েছে গুজরাট টাইটান্স। ছবি: আইপিএল সহজ জয় পেয়েছে গুজরাট টাইটান্স। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এর আগে দুটি করে ম্যাচ খেলে, একটি করে জয় এবং পরাজয়ের মুখ দেখে সানরাইজার্স হায়দ্রাবাদ ও গুজরাট টাইটান্স। রোববার দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল এই দুই দল। যেখানে গুজরাটের পেসার মোহিত শর্মার দুর্দান্ত বোলিংয়ে হায়দ্রাবাদ ১৬২ রানের মাঝারি সংগ্রহ দাঁড় করায়। জবাবে সুদর্শন-মিলারদের ব্যাটে ৭ উইকেট হাতে রেখেই আসরে নিজেদের দ্বিতীয় জয়ের দেখা পায় গুজরাট টাইটান্স।।

আহমেদাবাদে ১৬৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ঋদ্ধিমান সাহার ব্যাটে উড়ন্ত সূচনা পেয়েছিল গুজরাট। দারুণ শুরু পেলেও ইনিংসটা লম্বা হয়নি সাহার। ১ চার ও ২ ছক্কায় ফিরেন ১৩ বলে ২৫ রান করে। এরপর শুভমান গিল ও সাই সুদর্শন গুজরাটকে রাখেন কক্ষপথে। ২ চার ও ১ ছক্কায় ৩৬ রানে গিলের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর সুদর্শনকে সঙ্গ দেন ডেভিড মিলার। এই জুটিতেই দলীয় একশ পার করে গুজরাট। 

শুরু থেকেই দ্রুত রান তোলে গুজরাটের জন্য কাজটা সহজ করে দেন মিলার। তৃতীয় উইকেটে এই দু'জন গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। এরপর দলকে জয়ের কক্ষপথে রেখে সাজঘরে ফিরেন সুদর্শন৷ ফেরার আগে ৪ চার ও ১ ছক্কায় তিনি করেন ৪৪ রান। এরপর বিজয় শঙ্করকে নিয়ে বাকি কাজটা সারেন মিলার। শেষ পর্যন্ত ৫ বল হাতে রেখেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় গুজরাট। ৪ চার ও ২ ছক্কায় ২৭ বলে মিলার করেন ৪৫ রান।

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৬২ রানের মাঝারি সংগ্রহ পায় সানরাইজার্স হায়দ্রাবাদ। ইনিংস সর্বোচ্চ ২৯ রান করে আসে আব্দুল সামাদ ও অভিষেক শর্মার ব্যাট থেকে। এছাড়া হেনরিখ ক্লাসেন ২৪ ও শাহবাজ আহমেদ করেন ২২ রান। গুজরাটের পক্ষে ৩ উইকেট নেন মোহিত শর্মা। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...