ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

দিল্লিকে হারিয়ে আইপিএলে শুভসূচনা পাঞ্জাবের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ মার্চ ২০২৪ ১৯:৫৮

জয়ে শুরু পাঞ্জাবের৷ ছবি: আইপিএল জয়ে শুরু পাঞ্জাবের৷ ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ চেন্নাই-ব্যাঙ্গালুরু ম্যাচ দিয়ে পর্দা উঠেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসরের। দ্বিতীয় দিনেই অনুষ্ঠিত হচ্ছে দুটো ম্যাচ। যেখানে দিনের প্রথম খেলায় মুখোমুখি হয় পাঞ্জাব কিংস ও দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচ দিয়ে প্রায় দেড় বছর প্রতিযোগিতামূল ক্রিকেটে ফিরেছেন দিল্লির অধিনায়ক ঋষভ পান্থ। যদিও তার প্রত্যাবর্তনের ম্যাচে হেরেছে দিল্লি। পাঞ্জাবের ঘরের মাঠে এদিন আগে ব্যাট করে ১৭৪ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় পান্থের দল। জবাবে স্যাম কারানের হাফ সেঞ্চুরি ও লিয়াম লিভিংস্টোন ঝড়ে ৪ উইকেটের জয়ে শুভসূচনা করলো পাঞ্জাব কিংস।

১৭৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ানের ব্যাটে উড়ন্ত সূচনা পায় পাঞ্জাব কিংস। শুরু থেকেই দ্রুত রান তুলতে থাকেন এই ওপেনার। তবে, এদিন ইনিংস লম্বা হয়নি ধাওয়ানের। ৪ চারে ফিরেন ব্যক্তিগত ২২ রান করে। একই ওভারে রান আউটে কাটা পড়েন আরেক ওপেনার জনি বেয়ারেস্টো। তাতেই খানিকটা চাপে পড়ে পাঞ্জাব।

তৃতীয় উইকেট জুটিতে পাঞ্জাবের হাল ধরেন প্রভাসিমরণ সিং ও স্যাম কারান। এই দু'জন পাঞ্জাবকে রাখেন লড়াইয়ে। প্রভাসিমরণকে ফিরিয়ে চল্লিশোর্ধ্ব রানের এই জুটি ভাঙেন কুলদীপ যাদব। ফেরার আগে ৫ চারে ২৭ রান করেন তিনি। এরপর জিতেশ শর্মাও ফিরে যান দ্রুত। তাতেই ফের চাপে পড়ে পাঞ্জাব। 

পঞ্চম উইকেটে ফের দলের হাল ধরেন স্যাম কারান ও লিয়াম লিভিংস্টোন। এই দু'জন মিলে দলকে জয়ের পথে রাখেন। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। দায়িত্বশীল ইনিংসে স্যাম কারান তুলে নেন ফিফটি। শেষ দিকে এসে একাধিক উইকেট হারিয়ে সহজ ম্যাচটা খানিকটা কঠিনই করে পাঞ্জাব। তবে, লিয়াম লিভিংস্টোনের ঝড়ো ব্যাটিংয়ে পথ হারায়নি পাঞ্জাব।

শেষ পর্যন্ত ৪ উইকেট ও ৪ বল হাতে রেখেই জয় তুলে নেয় পাঞ্জাব কিংস। ৬ চার ও ১ ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৬৩ রান করেন স্যাম কারান। ২ চার ও ৩ ছক্কায় লিয়াম লিভিংস্টোন করেন ৩৮ রান। দিল্লির পক্ষে কুলদীপ ও খলিল নেন ২ উইকেট করে।

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৪ রান তোলে দিল্লি ক্যাপিটালস। ২টি করে চার ও ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৩৩ রান করেন শাই হোপ। এছাড়া শেষ দিকে ৪ চার ও ২ ছক্কায় বিধ্বংসী ৩২ রানের ইনিংস খেলেন অভিষেক পোরাল। ডেভিড ওয়ার্নার ২৯ ও মিচেল মার্শ করেন ২০ রান৷ প্রত্যাবর্তনের ম্যাচে ২ চারে পান্থ করেন ১৮ রান। পাঞ্জাবের পক্ষে ২ উইকেট নেন আর্শদীপ সিং।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...