ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

কুমিল্লার পাঁচে ‘পাঁচ’ নাকি বরিশালের ‘প্রথম’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ১২:২২

ছবি: বিসিবি ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ বেজেছে বিদায়ের ঘণ্টা। আগামীকাল (১মার্চ) ফাইনালের মধ্যে দিয়ে পর্দা নামতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের। ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে ফরচুন বরিশাল। কোয়ালিফায়ার ম্যাচে দু'দলই রংপুর রাইডার্সকে হারিয়ে করেছে ফাইনাল নিশ্চিত। 

বিপিএলে এর আগে চারবার ফাইনাল খেলেছে কুমিল্লা। চার বারই চ্যাম্পিয়নের মুকুট পড়ে বিপিএলের সবচেয়ে সফল এই দলটি। সবশেষ দুই আসরেও দলটি ধরে শিরোপা উঁচিয়ে। এই নিয়ে টানা তৃতীয় ফাইনাল খেলার অপেক্ষায় লিটন দাসের দল। অন্যদিকে তিনবার ফাইনাল খেলা বরিশাল কখনোই শিরোপার জয়ের স্বাদ পায়নি।

এনিয়ে চর্তুথ বারের মতো ফাইনাল খেলতে নামবে বরিশাল। এর আগে তিন ফাইনালের দুইবারই কুমিল্লার কাছে শিরোপা হাতছাড়া করে দলটি। সবশেষ ২০২২ সালে ফাইনালে কুমিল্লার কাছে ফাইনালে পরাজিত হয় ফরচুন বরিশাল। এবার তামিমের দলের সামনে সুযোগ, প্রথমবার বরিশালকে শিরোপা জয়ের স্বাদ দেওয়ার।

বিপিএলের এবারের আসরে গ্রুপ পর্বে ১২ ম্যাচের মধ্যে কুমিল্লা ৮ জয়ে পেয়েছিল ১৬ পয়েন্ট। তাতেই সেরা দুইয়ে থেকে প্লে-অফ নিশ্চিত করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। অন্য দিকে প্লে-অফের টিকিট কাটতে ফরচুন বরিশালকে লড়তে হয়েছে গ্রুপ পর্বের শেষ ম্যাচ পর্যন্ত। রাউন্ড রবিন লিগে ১২ ম্যাচে তামিমের দল পেয়েছিল সাত জয়। গ্রুপ পর্বে দু'দলের দেখায় একটি করে জয় তুলে নেয় ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...