ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

হৃদয়ের সঙ্গে জুটিকে ‘ক্যারিয়ার সেরা’ বললেন লিটন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৫৬

১৪৩ রানের জোট বাঁধেন হৃদয়-লিটন। ছবি: বিসিবি ১৪৩ রানের জোট বাঁধেন হৃদয়-লিটন। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই নিয়ে টানা তৃতীয় ফাইনাল খেলার অপেক্ষায় চার বারের বিপিএল চ্যাম্পিয়নরা। গতকাল (সোমবার)  প্রথম কোয়ালিফায়ার ম্যাচে রংপুরের রানের পাহাড় অনায়াসে টপকে যায় কুমিল্লা। 

এই ম্যাচে দুর্দান্ত ব্যাট করেছে কুমিল্লার দুই ইনফর্ম তারকা তাওহীদ হৃদয় ও লিটন দাস। চলতি বিপিএলের সর্বোচ্চ রানের জুটি এদিন গড়েন এই দু'জন। তাতেই জয়টা সহজ হয়ে যায় কুমিল্লার জন্য। ম্যাচ শেষে হৃদয়ের সঙ্গে ব্যাট করাকে ক্যারিয়ার সেরা পার্টনারশিপ বলেই আখ্যা দিয়েছেন এলকেডি। কুমিল্লার কাপ্তানের মতে, হৃদয়ের সঙ্গে ১৪৩ রানের এই জুটি তার জীবনের সেরা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে লিটন বলেছেন,‘আমার জীবনে তো সেরা...এমন কখনও হয়নি যে এত ভালো পার্টনারসহ ব্যাটিং করেছি। যেভাবে সে ব্যাটিং করেছে, সেটা অসাধারণ। নন-স্ট্রাইক থেকে দেখতে ভালো লাগছিল। তার চেয়ে বড় জিনিস, একজন পার্টনারের কাজ হচ্ছে আরেক পার্টনারকে রিলিফ করে দেওয়া। আমার মনে হয় সে আমাকে পুরো রিলিফ করে দিয়েছে খেলাটা বড় করার জন্য।’

এদিন রংপুরের দেওয়া ১৮৬ রানের টার্গেট ৬ উইকেট ও ৯ বল হাতে রেখে সহজেই টপকে যায় কুমিল্লা। যেখানে লিটন একাই করেন ৮৩ রান, এছাড়া তাওহীদ হৃদয়ের ব্যাট থেকে আসে ৬৪ রান। মূলত, এই দুই বাংলাদেশি ব্যাটারের ব্যাটেই হেরেছে রংপুর। স্বদেশী হৃদয়ের সঙ্গে তাই এভাবে ধারাবাহিক পারফরম্যান্স করতে চান বলে জানান লিটন। 

তিনি আরও বলেন, ‘সাধারণত আমরা টি-টোয়েন্টিতে বড় বড় রান তাড়া করি না। সেদিক থেকে অন্যতম সেরা বলতে পারেন। দুজনই বাংলাদেশি। দুজনই জাতীয় দলের খেলোয়াড়। আশা করি যে আমরা এটা ধারাবাহিকভাবে করতে পারি।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...