ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

চূড়ান্ত হলো বিপিএলের শেষ চারের লাইনআপ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:২৫

প্লে-অফের শিডিউল। ছবি: বিসিবি প্লে-অফের শিডিউল। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের রাউন্ড রবিন লিগের খেলা। ৭ দলের এই টুর্নামেন্টে গ্রুপ পর্বের লড়াই শেষে টিকে আছে চার দল৷ ৪২ ম্যাচের এই লড়াইয়ে বাদ পড়েছে তিন দল। টিকে যাওয়া চারটি দলই খেলবে ফাইনালে উঠার লড়াইয়ে। লড়াইয়ে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশালের মতো দলগুলো। 

পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ারে। ১২ ম্যাচের রাউন্ড রবিন লিগ শেষে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকেই শেষ চার নিশ্চিত করেছে সাকিবের রংপুর, অন্যদিকে সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে থেকে শেষ চার নিশ্চিত করে লিটনের কুমিল্লা। 

আগামী সোমবার (২৬ ফেব্রুয়ারি) প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে দু'দল। এই ম্যাচের জয়ী দল সরাসরি কাটবে ফাইনালের টিকিট। তবে প্রথম কোয়ালিফায়ার ম্যাচ হারলেও সুযোগ থাকছে ফাইনালে খেলার। কেননা, এলিমিনেটরের জয়ী দলের সঙ্গে দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে হারা দলটি। 

টেবিলের তিনে থাকা ফরচুন বরিশাল ও চতুর্থ স্থানে থাকা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আগামী ২৬ ফেব্রুয়ারি মুখোমুখি হবে প্রথম এলিমিনেটরে। যেখানে জয়ী দল টুর্নামেন্টে টিকে থাকলেও, পরাজিত দল ছিটকে যাবে বিপিএলের এবারের আসর থেকে। এলিমিনেটরে জয়ী দল ও প্রথম কোয়ালিফায়ারে পরাজিত দল আগামী ২৮ ফেব্রুয়ারি লড়বে ফাইনালে উঠার মিশনে। আগামী ১ মার্চ প্রথম ও দ্বিতীয় কোয়ালিফায়ারে জয়ী দুই দল মুখোমুখি হবে ফাইনালে। এর মধ্য দিয়ে পর্দা নামবে বিপিএলের দশম আসরের।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...