ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

তামিমের সেঞ্চুরিতে প্লে-অফে চট্টগ্রাম

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:০৯

সেঞ্চুরি হাঁকালেন তানজিদ তামিম। ছবি: বিসিবি সেঞ্চুরি হাঁকালেন তানজিদ তামিম। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ জিতলেই শেষ চার নিশ্চিত হয়ে যেত চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। অন্য দিকে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখতে জয়ের কোন বিকল্প ছিল না খুলনা টাইগার্সের সামনে। এমন সমীকরণের ম্যাচে মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে এই দুই দল। সাগরিকায় এদিন আগে ব্যাট করা স্বাগতিক চট্টগ্রাম, তানজিদ তামিমের ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টিতে সেঞ্চুরিতে ১৯২ রানের পাহাড় গড়ে। জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় খুলনা। শেষ পর্যন্ত ১২৭ রানেই থামে বিজয়দের ইনিংস। ফলে, ৬৫ রানের জয়ে শেষ চার নিশ্চিত করল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। 

চট্টগ্রামের দেওয়া ১৯৩ রানের লক্ষ্য তাড়া করতে নামা খুলনা টাইগার্স শুরুতেই হারায় ওপেনার পারভেজ ইমনের উইকেট। এরপর শাই হোপকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক এনামুল হক বিজয়। দ্বিতীয় উইকেট জুটিতে এই দু'জন গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। ২৪ বলে ৩৫ রান করে এনামুল ফিরলে ভাঙে এই জুটি। এরপর যেন খেই হারায় খুলনা।

চট্টগ্রামের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায় দলটি। ২১ বলে শাই হোপ করেন ৩১ রান। এরপর এক জেসন হোল্ডারই পেরোতে পারেন কেবল দুই অঙ্কের কোটা। বাকিদের কেউই নূন্যতম প্রতিরোধ গড়তে পারেনি। শেষ পর্যন্ত ১২৭ রানেই গুটিয়ে যায় খুলনা টাইগার্স। ৬৫ রানের দাপুটে জয়ে তৃতীয় দল হিসেবে শেষ চার নিশ্চিত করল চট্টগ্রাম। দলটির পক্ষে ৩ উইকেট নেন শুভাগত হোম। ২ উইকেট শিকার বিলাল খানের।

এর আগে ব্যাট করা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স তানজিদ তামিমের সেঞ্চুরিতে ১৯২ রানের পাহাড় গড়ে। ক্যারিয়ার সেরা ইনিংস খেলা তামিম ৮টি করে চার ও ছক্কায় করেন ১১৬ রান। এছাড়া ২টি করে চার ও ছক্কায় টম ব্রুস করেন ৩৬ রান। সৈকত আলির ব্যাট থেকে আসে ১৮ রান।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...