ঢাকা | শনিবার, ১১ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

বিধ্বংসী হৃদয়ে বিধ্বস্ত খুলনা টাইগার্স

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৪৯

ঝড় তুললেন হৃদয়। ছবি: বিসিবি ঝড় তুললেন হৃদয়। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর কি দারুণভাবেই না শুরু করেছিল খুলনা টাইগার্স। টানা চার ম্যাচ খেলে জয় পায় সবকটি ম্যাচেই। এরপরই যেন খেই হারায় দলটি। টানা চার হারের পর, সাগরিকায় বুধবার দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লার কাছে পাত্তাই পেল না এনামুল বিজয়য়ের দল। তাতেই প্লে-অফে খেলার সমীকরণ অনেকটাই কঠিন হয়ে গেল দলটির।

চট্টগ্রামের এদিন খুলনার দেওয়া ১৬৫ রানের মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে কুমিল্লা শুরুতেই হারায় অধিনায়ক লিটন দাসের উইকেট। এরপর খানিকটা ঝড় তোলার আভাস দেন আগের ম্যাচেই দারুণ এক শতক হাঁকানো উইল জ্যাকস। তাওহীদ হৃদয়ের সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে যোগ করেন ৪১ রান। ১৮ রান করা জ্যাকসের বিদায়ে ভাঙে এই জুটি।

এরপর ক্যারিবীয় তারকা জনসন চার্লসও ফিরে যান দ্রুত। উইকেটে হৃদয়কে দারুণ সঙ্গ দেন জাকির আলি৷ খুলনার বোলারদের পাড়ার বোলার বানিয়ে, মাত্র ২৭ বলেই ফিফটি হাঁকান তাওহীদ হৃদয়। কার্যত তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় খুলনা। এরপর জাকির আলি ও তাওহীদ হৃদয়ের অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোটে দাপুটে জয়ে মাঠ ছাড়ে কুমিল্লা।

২১ বল ও ৭ উইকেট হাতে রেখে পাওয়া জয়ে, টেবিল টপার রংপুর রাইডার্সের সমান পয়েন্টে টেবিলের দুইয়ে লিটন দাসের দল। কুমিল্লার পক্ষে ৭টি করে চার ও ছক্কায় ৯১ রানে অপরাজিত থাকেন তাওহীদ হৃদয়। ২ চার ও ৩ ছক্কায় জাকির আলি করেন ৪০ রান।

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে খুলনা টাইগার্স। ৩ চার ও ২ ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন এভিন লুইস। এছাড়া ৩৩ বলে ২৯ রান করেন আফিফ হোসেন। মাহমুদুল জয় ২৮ ও অ্যালেক্স হেলস করেন ২২ রান। শেষ দিকে ওয়েন পার্নেলের ২০ রানে ভর করেই মাঝারি সংগ্রহ দাঁড় করায় খুলনা। কুমিল্লার পক্ষে ম্যাথু ফ্রোড ও মঈন আলির শিকার ২ উইকেট করে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...