ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রেকর্ড গড়ে চট্টগ্রামকে হারাল লিটনের কুমিল্লা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৫৭

আসরের দ্বিতীয় শতক জ্যাকসের ব্যাটে। ছবি: ফেসবুক আসরের দ্বিতীয় শতক জ্যাকসের ব্যাটে। ছবি: ফেসবুক

নট আউট ডেস্কঃ উইল জ্যাকসের সেঞ্চুরি ও লিটন দাস এবং মঈন আলির ঝোড়ো হাফ সেঞ্চুরিতে, আগে ব্যাট করে বিপিএলের ইতিহাসে দলীয় সর্বোচ্চ রান (২৩৯) তোলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কার্যত তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। রেকর্ড রান তাড়া করতে নেমে দারুণ শুরু পেয়েছিল স্বাগতিকরা। কিন্তু কুমিল্লার দুই স্পিনার মঈন আলি ও রিশাদ হোসেনের স্পিন বিষে ১৬৬ রানেই গুটিয়ে যায় চট্টগ্রাম। বল হাতে আসরের দ্বিতীয় হ্যাটট্রিক করেন মঈন আলি। স্বাগতিকদের ৭৩ রানের বিশাল ব্যবধানে হারিয়ে প্লে-অফের পথে কুমিল্লা।

কুমিল্লার দেওয়া ২৪০ রানের রেকর্ড তাড়া করতে নেমে দুই ওপেনার জস ব্রাউন ও তানজিদ তামিমের ব্যাটে দারুণ শুরু করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। শুরু থেকেই জহুর আহমেদের ব্যাটিং স্বর্গে এই দু'জন তোলেন ঝড়। তাতেই পাওয়ার প্লের মধ্যে কোন উইকেট না হারিয়ে ৬১ রান তোলে চট্টগ্রাম। এরপর পরপর দুই ওভারেই ফিরে যান চট্টগ্রামের দুই ওপেনার।

৫ চার ও ২ ছক্কায় ৪১ রান করা তামিমকে ফেরান মুস্তাফিজ, ৩ চার ও ২ ছক্কায়ব্রাউন ফিরেন ৩৬ রানে। এরপর শাহাদাত দিপু, টম ব্রুসরা দ্রুত ফিরলে ম্যাচ থেকেই ছিটকে যায় চট্টগ্রাম। শেষ দিকে ১ চার ও ৫ ছক্কায় হাঁকানো ঝড়ো ৩৬ রান কমিয়েছে কেবল হারের ব্যবধান। শেষে মঈন আলি  পরপর তিন বলে শহিদুল ইসলাম, আল-আমিন হোসেন ও বিলাল খানকে ফিরিয়ে করেন হ্যাটট্রিক। তাতেই ১৬৬ রানে গুটিয়ে, ৭৩ রানের বড় হার সঙ্গী হয় চট্টগ্রামের।

এর আগে ব্যাট করে এদিন নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৩৯ রানের পাহাড় গড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৫ চার ও ১০ ছক্কায় হার না মানা ১০৮ রানের ইনিংস খেলেন কুমিল্লার ওপেনার উইল জ্যাকস। এছাড়া ৯ চার ও ৩ ছক্কায় অধিনায়ক লিটন দাস করেন ৬০ রান। ২ চার ও ৫ ছক্কায় মঈন আলি অপরাজিত থাকেন ৫৩ রান করে। চট্টগ্রামের পক্ষে ২ উইকেট নেন শহিদুল ইসলাম। 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...