ঢাকা | বুধবার, ৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

বিপিএলে ৩ হাজার রানের কীর্তি তামিমের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ জানুয়ারী ২০২৪ ২১:০৯

তামিম ইকবাল খান। ছবি: ফেসবুক তামিম ইকবাল খান। ছবি: ফেসবুক

নট আউট ডেস্কঃ চোট ও নানা বিতর্কিত কাণ্ড ঘটানোর পর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দিয়ে দীর্ঘদিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। প্রত্যাবর্তনের ম্যাচে ফরচুন বরিশালের হয়ে সাকিবের রংপুর রাইডার্সের বিপক্ষে দারুণ এক ইনিংস উপহার দিয়েছিলেন তামিম। বরিশালের দ্বিতীয় ম্যাচেও হেসেছে তামিমের ব্যাট।

সোমবার খুলনার বিপক্ষে দারুণ শুরু পেয়েছিলেন তামিম। যদিও নাসুম আহমেদকে উড়িয়ে মারতে গিয়ে এই ওপেনার ফিরে যান ব্যক্তিগত ৪০ রানের মাথায়। কার্যকরী এই ইনিংস খেলার পথে দারুণ একটা মাইলফলকও স্পর্শ করেছেন এই ওপেনার। প্রথম ব্যাটার হিসেবে বিপিএলে ৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তামিম ইকবাল। 

বিপিএলে ২৯৬৫ রান নিয়ে খুলনার বিপক্ষে মাঠে নামেন তামিম। ৪০ রান করে সাজঘরে ফেরার আগে প্রথম ক্রিকেটার হিসেবে এই কীর্তিও গড়ে ফেলেন তিনি। বিপিএলে ৯০ ইনিংস ব্যাট করতে নামা তামিমের মোট রান এখন ৩ হাজার ৫। এর মাঝে ২৫টি হাফ সেঞ্চুরির পাশাপাশি রয়েছে দুটি শতকও। তামিমের পেছনেই রয়েছেন বাংলাদেশের আরেক তারকা মুশফিকুর রহিম। 

জাতীয় দলের সতীর্থ মুশফিক বিপিএলে খেলছেন তামিমের ফরচুন বরিশালের হয়েই। এদিন তামিম ফিফটি মিস করলেও, দারুণ ব্যাট করা মুশফিক পেয়েছেন ফিফটির দেখা। ৫টি চার ও ৪টি ছক্কায় মুশফিক অপরাজিত থাকেন ৬৮ রান করে। তাতেই ১০৭ ইনিংসে ৩৮ গড়ে মুশফিকের রান এখন ২ হাজার ৯৭৬। দ্বিতীয় ব্যাটার হিসেবে বিপিএলে ৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে এই তারকা ব্যাটারের প্রয়োজন আর মাত্র ২৪ রান। 

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...