ঢাকা | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সাকিবের রংপুরকে ব্যাটিংয়ে আমন্ত্রণ তামিমের বরিশালের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ জানুয়ারী ২০২৪ ১৩:১৫

রংপুর-বরিশাল লড়াই। ছবি: বিসিবি রংপুর-বরিশাল লড়াই। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ ঢাকা-কুমিল্লা ম্যাচ দিয়ে পর্দা উঠেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরের। শনিবার দিনের প্রথম খেলায় হাইভোল্টেজ ম্যাচে সাকিবের রংপুরের মুখোমুখি হচ্ছে তামিমের ফরচুন বরিশাল। দু'দলই এই ম্যাচ দিয়ে শুরু করতে যাচ্ছে বিপিএলের দশম আসর। ইতিমধ্যেই অনুষ্ঠিত হয়েছে টস। যেখানে টস জিতে সাকিবের রংপুরকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে তামিমের বরিশাল।

প্রতিযোগিতামূলক ক্রিকেটের দীর্ঘদিন পরেই মাঠে নামছেন একসময়কার দুই বন্ধু তামিম ইকবাল ও সাকিব আল হাসান। গেল বছরের সেপ্টেম্বরে সবশেষ মাঠের খেলায় ছিলেন তামিম। এরপর নানা নাটকীয় এই ড্যাশিং ওপেনার খেলেননি বিশ্বকাপে। বিপিএল শুরুর আগে চোট পাওয়ায় শঙ্কা ছিল তার খেলা নিয়েও। তবে সব শঙ্কা উড়িয়ে অধিনায়ক হিসেবেই মাঠে নামছেন তামিম।

 

অন্য দিকে সাকিব আল হাসানও ফিরছেন দীর্ঘদিন পর। বিশ্বকাপের মাঝপথে চোট পেয়ে ছিলেন মাঠের বাইরে। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরে ও তাদের মাঠে সিরিজে খেলা হয়নি তার। এই সময়টায় বিশ্বসেরা অলরাউন্ডার ব্যস্ত ছিলেন নির্বাচনী প্রচারণায়। এদিকে বিপিএল শুরুর আগেও সাকিবকে পাওয়া নিয়ে ছিল সংশয়। চোখের সমস্যার কারণে লন্ডন যেতে হয়েছিল তাকে। যদিও সব শঙ্কা দূর করে প্রথম ম্যাচেই নামছেন রংপুরের এই তারকা। 

রংপুর রাইডার্স একাদশ : নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাকিব আল হাসান, শেখ মেহেদী, হাসান মাহমুদ, রনি তালুকদার, শামীম পাটোয়ারী, হাসান মুরাদ, আবু হায়দার রনি, মোহাম্মদ নবী, আজমতউল্লাহ ওমরজাই, ব্রেন্ডন কিং ও সালমান ইরশাদ।

ফরচুন বরিশাল একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, শোয়েব মালিক, ইব্রাহিম জাদরান, মোহাম্মদ ইমরান, দুনিথ ভেলালেগে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...