ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

কেকেআরে ফিরে এলেন গম্ভীর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০২৩ ১৪:৩৬

গৌতম গম্ভীর। ফাইল ছবি গৌতম গম্ভীর। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এখন পর্যন্ত দুটি শিরোপা জিতেছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। দুই আসরেই কেকেআরের অধিনায়কত্ব পালন করেছিলেন সাবেক ভারতীয় তারকা গৌতম গম্ভীর। সবধরনের ক্রিকেটকে বিদায় জানানোর পর গম্ভীরের নতুন ঠিকানা হয়েছিল কোচিংয়ে। আইপিএলের দল লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের মেন্টরের ভূমিকায়ও ছিলেন এই তারকা ব্যাটার।

এবার লক্ষ্ণৌর সঙ্গে সেই সম্পর্ক ছিন্ন করে ফের কেকেআরে ফিরলেন গৌতম গম্ভীর। আইপিএলের ১৭তম আসরে কলকাতা নাইট রাইডার্সের মেন্টরের ভূমিকায় দেখা যাবে তাকে। আজ (বুধবার) কলকাতা নাইট রাইডার্সের তরফে প্রেস বিবৃতিতে সেটি নিশ্চিত হয়েছে।

বেশ ক'বছর ধরেই আইপিএলে উল্লেখযোগ্য কোন সাফল্য আনতে পারছে না কলকাতা নাইট রাইডার্স। তাই ২২ গজের সাবেক সফল অধিনায়ক গৌতম গম্ভীরকে ফের ফেরানো হয়েছে দলে। পুরনো ঠিকানায় ফিরতে পেরে খুশি গম্ভীর নিজেও। কেকেআরের সঙ্গে গাঁটছড়া বাঁধার পর তিনি বলেছেন, ‘যেখান থেকে শুরু হয়েছিল, সেখানেই আবার ফিরে এলাম। যখনই ভাবছি আবার ওই বেগুনি-সোনালি জার্সি গায়ে মাঠে পা রাখতে পারব, তখনই আমার গলায় যেন কী একটা দলা পাকিয়ে আসছে, আর হৃদয়ে আগুন জ্বলছে। আমি যে শুধু কেকেআরে ফিরে আসছি তাই নয়, আমি আবার 'সিটি অফ জয়'তেও ফিরে আসছি।’

উল্লেখ্য, ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে মাঠ মাতান গৌতম গম্ভীর। এই সময় ২ বার আইপিএল শিরোপা জিতেছে কেকেআর, প্লে অফে খেলেছে ৫ বার।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...