ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

আইপিএল নয় বাবরের চোখে এগিয়ে বিগ ব্যাশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩ ০২:৪২

বাবর আজম। ফাইল ছবি বাবর আজম। ফাইল ছবি

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের জনপ্রিয়তা এখন আকাশচুম্বী। যার শুরুটা হয়েছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) হাত ধরেই। এরপরেই বিগ ব্যাশ, বিপিএল থেকে পিএসএল সব দেশেই শুরু হয়েছে ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটের যাত্রা। তবে, সেরার বিচারে এগিয়ে কোনটি? এই নিয়ে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। কারো চোখে যেমন আইপিএলই দুনিয়ায় সেরা ফ্র‍্যাঞ্চাইজি লিগ, তেমনি কেউবা এগিয়ে রাখছে বিগ ব্যাশ কিংবা পিএসএলকে।

এবার পাকিস্তানের অধিনায়ক বাবর আজম আইপিএল ও বিগ ব্যাশের মধ্যকার তুলনায় অজিদের লিগকেই (বিগ ব্যাশ) বেছে নিলেন। চলমান পিএসএলে পেশোয়ার জালমির হয়ে খেলেছেন বাবর আজম। দলটির পক্ষ থেকে তার একটি সাক্ষাৎকার সম্প্রতি প্রকাশ করা হয়েছে। সেখানে বাবর আজমকে আইপিএল ও বিগ ব্যাশের মধ্যে কোনো একটিকে বেছে নিতে বলা হয়। যুক্তি তর্কে বাবর বিগ ব্যাশকেই রাখেন এগিয়ে।

বিগ ব্যাশকে এগিয়ে রেখে বাবর বলেন, ‘অস্ট্রেলিয়ার পরিস্থিতি ভিন্ন। সেখানকার পিচগুলো সত্যিই ফাস্ট এবং আপনি অনেক কিছু শিখতে পারবেন। যেখানে আইপিএলে আপনি একই এশিয়ান কন্ডিশন পাবেন।’

উল্লেখ্য, আইপিএলে মাত্র একটি আসরেই পাকিস্তানি ক্রিকেটারদের ছিল অংশগ্রহণ। ২০০৮ সালে আইপিএল শুরুর আসরেই ভারত মাতিয়েছিলেন পাক তারকারা। রাজনৈতিক দ্বন্ধে ২০০৯ সাল থেকে আইপিএলে অংশগ্রহণ বন্ধ হয়ে যায় পাকিস্তানিদের। তবে বিগ ব্যাশে প্রতি আসরেই মাঠ মাতাচ্ছেন একঝাঁক পাক ক্রিকেটার। যদিও আইপিএল কিংবা বিগ ব্যাশ কোথাও খেলার সুযোগ হয়নি বাবরের।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...