ঢাকা | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

খুলনাকে ডমিনেট করে বিপিএল শুরু ঢাকার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ জানুয়ারী ২০২৩ ০৪:৪৩

জয়ে শুরু ঢাকার। ছবি: বিসিবি জয়ে শুরু ঢাকার। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ তামিম ইকবালের খুলনা টাইগার্সকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরে শুভসূচনা করেছে ঢাকা ডমিনেটের্স। নিজেদের প্রথম ম্যাচে ঢাকার জয়টা এসেছে ৬ উইকেটের। 

মিরপুরে এদিন আগে বল করতে নেমে ডমিনেট করেছে ঢাকার তাসকিন-আল আমিনরা। তাতে খুব একটা খুব সুবিধা করতে পারেনি রাব্বি-তামিমদের খুলনা। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে মাত্র ১১৩ রান সংগ্রহ করে দলটি৷ জবাবে নাসির, দিলশানদের ছোট ছোট সংগ্রহে ৫ বল হাতে রেখেই জয় তুলে নেয় ঢাকা ডমিনেটর্স।

১১৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে খানিকটা রয়েসয়ে রান তুলতে থাকে ঢাকা ডমিনেটর্স। যদিও ইনিংসের শুরুর দিকেই খুলনার পেসার মেকেরিনের বলে আঙুলে চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছে ঢাকার ওপেনার আহমেদ শেহজাদ। এরপর লোকাল হিরো সৌম্যকে নিয়ে দলের হাল ধরেন লঙ্কান দিলশান মুনায়েরা।

দ্বিতীয় উইকেট জুটিতে এই দু'জন মিলে যোগ করেন ৩১ রান। একবার জীবন পাওয়া সৌম্য অবশ্য ইনিংসটা করতে পারেননি লম্বা। ১টি করে চার ও ছক্কায় ফিরেন ১৬ রান করে। এরপর দলীয় পঞ্চাশ পার করতেই ২২ রানে ফিরেন ওপেনার দিলশান মুনায়েরা। অভিজ্ঞ মিথুনও দিতে পারেনি আস্থার প্রতিদান।

লাগাতার তিন উইকেট হারিয়ে খানিকটা বিপাকে পড়ে ঢাকা। চর্তুথ উইকেট জুটিতে দলের হাল ধরেন অধিনায়ক নাসির হোসেন ও উসমান ঘানি। এই দু'জনের ব্যাটে জয়ের পথে হাঁটে ঢাকা। দলীয় একশ রানের মাথায় উসমান ফিরলেও, দলের জয় নিয়েই মাঠ ছাড়েন নাসির।

শেষ পর্যন্ত ৬ উইকেট ও ৫ বল হাতে রেখেই জয় তুলে নেয় ঢাকা। ৪ চারে ৩৬ রান করে ম্যাচসেরা হয়েছেন নাসির হোসেন। খুলনার পক্ষে ২টি উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন।

এর আগে ব্যাট করে, নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১১৩ রান সংগ্রহ করে খুলনা টাইগার্স। দলের পক্ষে সর্বোচ্চ ২৪ রান আসে অধিনায়ক ইয়াসির রাব্বির ব্যাট থেকে। এছাড়া মোহাম্মদ সাইফউদ্দিন ১৯ ও আজম খান করেন ১৮ রান।

ঢাকার পক্ষে একাই ৪টি উইকেট নেন পেসার আল-আমিন হোসেন। এছাড়া অধিনায়ক নাসির হোসেন ও আরাফাত সানি নেন ২টি করে উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...