ঢাকা | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপে হারের হ্যাটট্রিক পূর্ণ বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:২০

হেরেই চলছে বাংলাদেশ নারী দল। ফাইল ছবি হেরেই চলছে বাংলাদেশ নারী দল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে একের পর এক ম্যাচ হেরেই যাচ্ছে বাংলাদেশ নারী দল। শুক্রবার নিজেদের তৃতীয় ম্যাচে কিউইদের কাছে হেরে করেছে হারের হ্যাটট্রিক পূর্ণ। সেই সাথে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে অলিখিতভাবে ছিটকে গেল নিগার সুলতানা জ্যৌতির দল।

কেপ টাউনে বাঁচা মরার ম্যাচে,  আগে ব্যাট করে ১৮৯ রানের পাহাড় গড়ে কিউইরা। জবাবে ৮ উইকেট হারিয়ে ১১৮ রানের বেশি তুলতে পারেনি বাংলার বাঘিনীরা। ৭১ রানের বড় জয়ে আসরে প্রথম জয় পাওয়ার সাথে টুর্নামেন্টে টিকে থাকল কিউইরা। 

১৯০ রানের পাহাড়সম টার্গেট তাড়া করতে নেমে, দলীয় ১৯ রানের মাথায় ওপেনার শামিমা সুলতানার উইকেট হারায় বাংলাদেশ। এরপর সোবহানা মোস্তারিও ফিরে যান সাজঘরে। দলীয় পঞ্চাশ পার করতেই অধিনায়ক নিগার সুলতানার উইকেট হারায় বাংলাদেশ। বাকিদের এমন আসা যাওয়ার মিছিলে একপ্রান্ত আগলে রাখেন ওপেনার মুর্শিদা খাতুন।

চর্তুথ উইকেটে স্বর্নাকে নিয়ে এই ওপেনার ধরেন দলের হাল। এই দু'জনের ব্যাটে চড়ে দলীয় একশ পূর্ণ করে বাংলাদেশ। ততক্ষণে অবশ্য ম্যাচ থেকে ছিটকে যায় টাইগ্রেসরা। ৩ চারে ৩৮ বলে ৩০ রান করা মুর্শিদা ফিরলে ভাঙে এই জুটি। এরপর ইনিংস সর্বোচ্চ ৩১ রান করে ফিরেন স্বর্নাও। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৮ রানে থামে বাংলাদেশের ইনিংস। 

এর আগে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ১৮৯ রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড। ৭ চার ও ১ ছক্কায় ৬১ বলে সর্বোচ্চ ৮১ রান করে অপরাজিত থাকেন কিউই ওপেনার সুজি বেটস। এছাড়া গ্রিন অপরাজিত থাকেন ৪৪ রান করে। ওপেনার বার্নাডাইন করেন ৪৪ রান। বাংলাদেশের পক্ষে দুইটি উইকেট নেন ফাহিমা খাতুন।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...