ঢাকা | মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

টি-২০ বিশ্বকাপের সম্ভাব্য তারিখ ঘোষণা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ জুলাই ২০২৩ ১৯:২৫

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম যৌথভাবে অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে। এই বিশ্বকাপে অংশগ্রহণ করবে ২০টি দল। ইতিমধ্যে আসরের ১৫টি দল নির্বাচিত হয়েছে, বাকি রয়েছে আর মাত্র ৫ দল। এরই মধ্যে গেল, আগামী বছরের টি-২০ বিশ্বকাপের সম্ভাব্য সময়।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো তাদের এক প্রতিবেদনে জানিয়েছে টুর্নামেন্টের সম্ভাব্য দিনক্ষণ। প্রতিবেদনে বলা হয়েছে, ২০২৪ সালের ৪ জুন শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর ৩০ জুন ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে আসরের পর্দা নামবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য এই মুহূর্তে ভেন্যু নির্বাচন চলছে। ইতিমধ্যে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) থেকে একটি প্রতিনিধি দল যুক্তরাষ্ট্রের কয়েকটি ভেন্যু পরিদর্শন করেছে। এর মধ্যে ফ্লোরিডার লডারহিল এগিয়ে রয়েছে।

এছাড়াও ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়াম, মরিসভিলের চার্চ স্ট্রিট পার্ক এবং নিউ ইয়র্কের ভ্যান কর্টল্যান্ড পার্ক আন্তর্জাতিক ভেন্যু মর্যাদা না পেলেও রয়েছে আলোচনায়। আগামী বছর অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ দুটি দেশের মোট ১০টি ভেন্যুতে হবে। যা আগামী কয়েক মাসের মধ্যে চূড়ান্ত করা হবে।


আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে স্বাগতিক হিসেবে খেলবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে। এছাড়া বাছাই পর্ব ছাড়া ১২টি দল ও বাছাই পর্ব খেলে ৮টি দল বিশ্বকাপে পা রাখবে। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের শীর্ষ আটটি দল ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস এবং র‌্যাংকিংয়ের ভিত্তিতে বাংলাদেশ ও আফগানিস্তান এই আসরে খেলা নিশ্চিত করেছে।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...