ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের সেরা একাদশে জায়গা হল যাঁদের!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২ ০৯:৫১

বিশ্বকাপের সেরা একাদশে বিরাট-সূর্যরা। গেটি ইমেজ বিশ্বকাপের সেরা একাদশে বিরাট-সূর্যরা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ফাইনালের মধ্য দিয়ে পর্দা নেমেছে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের।এমসিজিতে মেগা ফাইনালে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে শ্রেষ্ঠত্বের মুকুট পড়েছে জস বাটলারের ইংল্যান্ড। ফলে, ২০১০ সালের পর আবারও ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে শিরোপা জিতল ইংলিশরা।

বিশ্বকাপের পর্দা নামলেও এখনও থামেনি সেই রেশ। ফাইনালে দুর্দান্ত বোলিং করা ইংলিশ পেসার স্যাম কারেন যেমন বাগিয়ে নিয়েছেন ফাইনাল সেরার পুরষ্কার, তেমনি এই ইংলিশ তারকা নির্বাচিত হয়েছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও। ১৬ দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হওয়া এই বিশ্বকাপে স্যাম কারান ছাড়াও ব্যাটে-বলে আলো কেড়েছেন অনেকেই।

প্রথম রাউন্ড ও সুপার টুয়েলভে দুর্দান্ত খেলা খেলোয়াড়দের নিয়ে এবার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি সাজিয়েছে তাঁদের সেরা একাদশ। যেখানে জয়জয়কার স্বাভাবিকভাবেই বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ডের ক্রিকেটারদের। সর্বোচ্চ তিন জন জায়গা পেয়েছেন সেরা একাদশে। এছাড়া সেমিতে ইংলিশদের কাছে বিধ্বস্ত হওয়া ভারতেরও তিন ক্রিকেটার ঠাঁই পেয়েছেন সেরা একাদশে। বিশ্বকাপ রানার্সআপ পাকিস্তানের জায়গা পেয়েছেন দু'জন। মূলত, বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের দৌড়ে থাকা ক্রিকেটাররাই পেয়েছেন এই তালিকায় প্রাধান্য। 

একনজরে বিশ্বকাপের সেরা একাদশ : অ্যালেক্স হেলস, জস বাটলার, ভিরাট কোহলি, সূর্যকুমার যাদব, গ্লেন ফিলিপস, সিকান্দার রাজা, শাদাব খান, স্যাম কারান, অ্যানরিখ নরকিয়া, মার্ক উড ও শাহিন শাহ আফ্রিদি।

দ্বাদশ খেলোয়াড়: হার্দিক পান্ডিয়া।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...