ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

কাউকে চাপ সামলানো শেখানো যায়না: রোহিত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ নভেম্বর ২০২২ ০৬:০১

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ হলফ করেই বলা যায়, সেমিফাইনাল সবসময় স্নায়ু চাপের ম্যাচ। ম্যাচ শেষ না হওয়া পর্যন্ত ঘটতে পারে যে কোন কিছুই। যেমন ঘটেছে ভারতের সাথে। গ্রুপ পর্বের নাম্বার ওয়ান দলকে ইংল্যান্ড বিধ্বস্ত করলো দশ উইকেটে। ম্যাচ শেষে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার মুখেও শোনা গেল চাপের কথা।

 

রোহিত বলেন, নকআউট ম্যাচে চাপ সামলানোর ব্যাপারটা থাকে। কাউকে চাপ সামলানো শেখানো যায় না। আইপিএল ম্যাচগুলোতে এই ছেলেরাই চাপের মাঝে খেলেছে। এটা শান্ত থাকার ব্যাপার। আমরা একটু নার্ভাস ছিলাম। 

 

প্রথম সেমিফাইনালে শুরুতে আক্রমণাত্মক ক্রিকেট খেলে সফল হয়েছিল পাকিস্তান। ভারতের বিপক্ষে একই রকম পরিকল্পনা সাজিয়েছিল ইংল্যান্ড। রান তাড়া করতে নেমে পাওয়ার প্লেতে স্কোরবোর্ডে জমা করেছে ৬৩ রান। 

 

ইংলিশ দুই ওপেনারকে কৃতিত্ব দিয়ে রোহিত বলেন, ওদের দুই ওপেনারকে কৃতিত্ব দিতেই হবে। তারা সত্যিই খুব ভালো খেলেছে। আমি ভেবেছিলাম প্রথম ওভার থেকেই বল সুইং করবে, কিন্তু সেটা সঠিক জায়গায় করছিল না। '

 

আগামী ১৩ নভেম্বর পর্দা নামবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শ্রেষ্ঠত্ব অর্জনের লড়াইয়ে মুখোমুখি হবে ২০০৯ সালের চ্যাম্পিয়ন পাকিস্তান ও ২০১০ আসরের রানার্সআপ ইংল্যান্ড। উভয় দলই একবার করে এই বৈশ্বিক ট্রফি জয়ের স্বাদ পেয়েছে। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...