ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সুযোগ এসেছে আক্ষেপ পূরণের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ নভেম্বর ২০২২ ০৫:১৩

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ  ৬, ৬, ৬, ৬ এবং উইন। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে কুড়িতম ওভারে চার ছয়ে দলকে চ্যাম্পিয়ন করেছিলেন উইন্ডিজের কার্লোস ব্রাদওয়েট। প্রতিপক্ষ ছিল ২০২২ আসরের দ্বিতীয় ফাইনালিস্ট ইংল্যান্ড। বল হাতে গুরু দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছিলেন বেন স্টোকস। কলকাতার ইডেন গার্ডেনে স্টোকসের সেই রাতের কান্না চোখে ভাসতে পারে অনেকের। স্বয়ং বেন স্টোকসও হয়তো আকাশ পানে তাকিয়ে বিধাতাকে বলেন আরেকবার একটি সুযোগ প্রয়োজন। 

 

দলকে জেতাতে না পারার আক্ষেপ বছর তিনেক পরেই দূর করেছিলেন স্টোকস। নিউজিল্যান্ডকে হারিয়ে ইংল্যান্ডের ওয়ানডে বিশ্বকাপ জয়ের মহানায়কও এই অলরাউন্ডার। তাতেও টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের তাড়না কমে যাওয়ার কথা নয়। বিশেষ করে নামটি যখন বেন স্টোকস। 

 

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ভারতকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ইংলিশরা। আগামী ১৩ নভেম্বর (রবিবার) মেলবোর্নে স্টোকসদের প্রতিপক্ষ আনপ্রেডিক্টেবল পাকিস্তান। স্টোকসের সামনেও সুযোগ ৬ বছর আগের আক্ষেপ মেটানোর। 

 

ইংলিশ এই অলরাউন্ডারের সামর্থ্য নিয়ে প্রশ্ন কিংবা সংশয় কোনটি থাকার কথা নয় ক্রিকেট প্রেমীদের। স্টোকস দলকে বিশ্বকাপ জেতাতে পারবেন কি না তা সময়ে বলবে। এখন যা বলা যায় তা হচ্ছে সুযোগ এসেছে আক্ষেপ পূরণের। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...