ঢাকা | মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

‘বিশ্বকাপে সর্বোচ্চ রান করবেন বাবর’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ অক্টোবর ২০২২ ২০:১৪

বাবর আজম। ছবি সংগৃহীত বাবর আজম। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ক্রিকেটের এই সংস্করণে নাম্বার ওয়ান রাজত্ব হারালেও ব্যাট হাতে পাকিস্তানের বড় আস্থার নাম অধিনায়ক বাবর আজম। এই বাবর আজম চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক হবেন বলে বিশ্বাস করেন ভারতের সাবেক গ্রেট বীরেন্দ্রর শেওয়াগ ও সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন। 


ক্রিকবাজকে দেয়া সাক্ষাৎকারে শেওয়াগ বলেন, ‘আমার মতে বাবরই টপ স্কোরার হবে। বেশ কিছুদিন ধরে অসাধারণ খেলছে। ওর খেলা দেখাটাই আনন্দের। ব্যাটিংয়ের সময় কোহলিকে যেমন শান্ত, ধীরস্থির দেখা যায়, বাবরের ব্যাটিংও প্রায় কাছাকাছি।’


সাবেক ইংলিশ অধিনায়ক ভন বলেন, ‘এবারের বিশ্বকাপে আমি বাবরের পক্ষেই বাজি ধরব। পাকিস্তানের এই ওপেনার মেধাবী খেলোয়াড়। টপ অর্ডারে রিজওয়ানের সঙ্গে দারুণ বোঝাপড়া আছে। ধারাবাহিকতা ধরে রেখে বাবরই সবচেয়ে বেশি রান করবে।’

 

সবশেষ আসরেও সর্বোচ্চ রানের মালিক ছিলেন বাবর। সম্প্রতিও ভালো ছন্দেও রয়েছেন। শেষ দশ ইনিংসে হাকিয়েছেন তিন অর্ধশতক। এছাড়াও ৭০ এর বেশি রান করেছেন দুইবার। পজিশনে অবস্থান নাম্বার তিনে। বিশেষ করে ত্রিদেশীয় সিরিজে দলের চ্যাম্পিয়ন হওয়ার পেছনে বড় ভূমিকা রেখেছেন তিনি। সব মিলে তার পক্ষে বাজি ধরা মানুষের সংখ্যা মোটেও কম হবে না। 

এদিকে টুর্নামেন্টের সম্ভাব্য সেরা ব্যাটার হিসেবে ভারতের লোকেশ রাহুলকে বেছে নিয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া। কেউ আবার এশিয়া কাপে ছন্দ দেখানো বিরাট কোহলিকে রাখছেন এই তালিকার শীর্ষে। পাকিস্তানি ওপেনার মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে বাজি ধরছেন অনেকে। 

 

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...